বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ১১:১১ পূর্বাহ্ন

ঘূর্ণিঝড় মোখা : সোমবার সব বোর্ডের এসএসসি পরীক্ষা স্থগিত

ঘূর্ণিঝড় মোখা : সোমবার সব বোর্ডের এসএসসি পরীক্ষা স্থগিত

নিজস্ব প্রতিবেদক :  ঘূর্ণিঝড় মোখার কারণে দেশের সব বোর্ডের এসএসসি ও সমমানের আগামীকাল সোমবারের (১৫ মে) পরীক্ষা স্থগিত করা হয়েছে।

 

এর আগে, ছয় বোর্ডে এই দিনের পরীক্ষা স্থগিত করা হয়েছিল। তবে অভিন্ন প্রশ্নপত্রে পরীক্ষা হওয়ায় সব বোর্ডের পরীক্ষা স্থগিত রাখতে হচ্ছে।

রোববার (১৪ মে) বাংলাদেশ আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি এই সিদ্ধান্ত নিয়েছে।

 

কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান তপন কুমার সরকার জানান, বঙ্গোপসাগরে সৃষ্ট প্রবল ঘূর্ণিঝড় মোখার কারণে চলমান এসএসসি ও সমমান পরীক্ষা ২০২৩-এর কুমিল্লা শিক্ষা বোর্ড, যশোর শিক্ষা বোর্ড, চট্টগ্রাম শিক্ষা বোর্ড, বরিশাল শিক্ষা বোর্ড, বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ড ও বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীন সোমবারের (১৫ মে) পরীক্ষা স্থগিত করা হয়েছিল। তবে সোমবার (১৫ মে) অনুষ্ঠেয় পরীক্ষায় সব বোর্ডের প্রশ্ন অভিন্ন হওয়ায় এই তারিখের সব বোর্ডের পরীক্ষা স্থগিত করা হলো।

 

স্থগিত হওয়া পরীক্ষার পরিবর্তিত সময়সূচি বিজ্ঞপ্তির মাধ্যমে পরে জানিয়ে দেওয়া হবে জানান কমিটির সভাপতি। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট শিক্ষা বোর্ডের চেয়ারম্যানদের অনুরোধ জানানো হয়েছে বলেও জানান তিনি।

 

এর আগে ঘূর্ণিঝড় মোখার সম্ভাব্য ক্ষয়ক্ষতির কথা বিবেচনা করে গতকাল শনিবার (১৩ মে) এক অফিস আদেশে এসএসসি ও সমমানের রোব ও সোমবারের (১৪ ও ১৫ মে) পরীক্ষা স্থগিত করে ছয়টি শিক্ষাবোর্ড। এর আগে রোববারের (১৪ মে) পরীক্ষা স্থগিত করেছিল পাঁচটি শিক্ষাবোর্ড।

 

সারাদেশে গত ৩০ এপ্রিল শুরু হওয়া এসএসসি ও সমমানের পরীক্ষা এখন মাঝপথে। ইতোমধ্যে বঙ্গোপসাগরে সৃষ্টি হয়েছে একটি প্রবল ঘূর্ণিঝড়, যার নাম দেওয়া হয়েছে মোখা। এটি দেশের উপকূলে ইতোমধ্যে আঘাত হেনেছে। দেশের বিভিন্ন স্থান থেকে ক্ষয়ক্ষতির খবর আসছে।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com