বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১২:৫৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
নওগাঁর মান্দায় নিয়ম-বহির্ভূত রেজুলেশন ছাড়াই উপজেলার একটি প্রাথমিক স্কুলের টিন বিক্রির অভিযোগ আর্তনাদ করা সেই পরিবারের পাসে IGNITE THE NATION ঘূর্ণিঝড় রেমালের তান্ডবে ক্ষতিগ্রস্ত শরণখোলা ও সুন্দরবন নওগাঁর শৈলগাছী ইউনিয়ন পরিষদের ২০২০০৪-২০২৫ অর্থবছরের উন্মুক্ত বাজেট ঘোষণা নরসিংদী মেহেরপাড়া ইউনিয়ন পরিষদের সাবেক ইউপি চেয়ারম্যানকে কুপিয়ে হত্যা কালাইয়ে সহিদুল হত্যা মামলায় দশজনের যাবজ্জীবন আশুলিয়ায় ভুয়া ডিবি পুলিশ পরিচয় দানকারীকে আটক করেছে আশুলিয়া থানা পুলিশ আকাশে মেঘ জমলেই থাকছে না বিদ্যুৎ, অতিষ্ঠ গ্রাহকরা কোটচাঁদপরে বৃদ্ধের আয়ের উৎস মুদি দোকান পুড়ে ছাই সেপটিক ট্যাংক থেকে এমপি আনারের মরদেহের ‘খণ্ডিত অংশ’ উদ্ধার
‘মারাত্মক’ মহামারির জন্য প্রস্তুত থাকতে হবে : বিশ্ব স্বাস্থ্য সংস্থা প্রধান

‘মারাত্মক’ মহামারির জন্য প্রস্তুত থাকতে হবে : বিশ্ব স্বাস্থ্য সংস্থা প্রধান

EDITORS NOTE: Graphic content / World Health Organization (WHO) Director-General Tedros Adhanom Ghebreyesus attends a daily press briefing on the COVID-19 outbreak (the novel coronavirus) at the WHO headquarters in Geneva on February 28, 2020. (Photo by Fabrice COFFRINI / AFP)

অনলাইন ডেস্ক:বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান টেড্রোস আধানম ঘেব্রেয়েসাস বলেছেন, বিশ্বকে এমন একটি ভাইরাসের জন্য প্রস্তুত করতে হবে, এমনকি তা কভিডের চেয়ে  মারাত্মক। কভিডে এ পর্যন্ত কমপক্ষে ২০ মিলিয়ন মানুষ মারা গেছে বলে তিনি জানান। এদিকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা সম্প্রতি ঘোষণা করেছে, কভিড-১৯ মহামারির সমাপ্তি ঘোষণা করা হয়।

টেড্রোস জেনেভায় তার বার্ষিক স্বাস্থ্য সমাবেশে বলেন, পরবর্তী মহামারি প্রতিরোধ করতে আলোচনা এগিয়ে নেওয়ার সময় এসেছে।

সুইজারল্যান্ডের জেনেভায় ওয়ার্ল্ড হেলথ অ্যাসেম্বলির বৈঠকে, ডাব্লিউএইচও প্রধান বলেন কভিড-১৯ মহামারি এখনো পুরোপুরি শেষ হয়নি। বিশ্বব্যাপী স্বাস্থ্য জরুরি অবস্থা কভিড-১৯-এর সমাপ্তি মানেই বিশ্বব্যাপী স্বাস্থ্য হুমকির সমাপ্তি নয়। তিনি বলেন, আরেকটি ভ্যারিয়েন্ট উদ্ভব হওয়ার হুমকি রয়ে গেছে, যা রোগ এবং মৃত্যুর নতুন স্রোত বয়ে নিয়ে যেতে পারে। এ ছাড়া আরো একটি নতুন ধরনের ভাইরাসও হানা দিতে পারে।
বিশ্ব স্বাস্থ্য সংস্থা জনস্বাস্থ্যের জন্য সবচেয়ে বেশি ঝুঁকিপূর্ণ ৯টি রোগ চিহ্নিত করেছে। ডেইলি মেইলের প্রতিবেদনে বলা হয়েছে, চিকিৎসার অভাব বা মহামারি সৃষ্টি করার ক্ষমতার কারণে তাদের সবচেয়ে ঝুঁকিপূর্ণ বলে মনে করা হচ্ছে।

সূত্র : ইন্ডিয়া টুডে

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com