বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:৫২ পূর্বাহ্ন

আজ জাতীয় চলচ্চিত্র দিবস

আজ জাতীয় চলচ্চিত্র দিবস

নিজস্ব প্রতিবেদক: আজ জাতীয় চলচ্চিত্র দিবস। ‘জাতীয় চলচ্চিত্র দিবস উদযাপন কমিটি’ দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে এ দিবস উদযাপন করবে।

এ দিবসের এবারের প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে ‘ঐতিহ্যের ভিত্তি ধরি, দেশের ছবি রক্ষা করি’। দিবসটি উপলক্ষ্যে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ পৃথক বাণী প্রদান করেছেন।

এ ছাড়াও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু দিবসটি উপলক্ষে চলচ্চিত্র অঙ্গনের সকল শিল্পী-কলাকুশলী, প্রযোজক, নির্মাতা, পরিচালক, পরিবেশক ও প্রদর্শকসহ চলচ্চিত্রমোদী সকল দর্শককে আন্তরিক শুভেচ্ছা জানিয়েছেন।

এতে বলা হয়েছে, তথ্যমন্ত্রী আজ মঙ্গলবার সকালে রাজধানীর সার্কিট হাউস রোডস্থ বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি) চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্প অর্পণের মাধ্যমে দিবসটির সূচনা করবেন। তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম, তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ কে এম রহমত উল্লাহ, এ কমিটির সদস্য সুকুমার রঞ্জন ঘোষ এবং তথ্যসচিব আবদুল মালেকসহ চলচ্চিত্র অঙ্গনের বিশিষ্ট ব্যক্তিবর্গ পুষ্প অর্পণ প্রক্রিয়ায় যোগ দেবেন।

জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্প অর্পণের পরপরই বিএফডিসি চত্বরে চলচ্চিত্র দিবসের আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে। পরে সেখান থেকে জাতীয় চলচ্চিত্র দিবস উদযাপন কমিটির উদ্যোগে অনুষ্ঠিত হবে বর্ণাঢ্য র‌্যালি।

এ ছাড়াও বিকেল তিনটায় বিএফডিসির আট নম্বর সুটিং ফ্লোরে ‘বাংলাদেশের চলচ্চিত্রের সমস্যা ও সংকট উত্তরণের উপায়’ শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। সেমিনারের পর জনপ্রিয় শিল্পীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হবে।

এ ছাড়াও বিএফডিসি চত্বর ও এর বিভিন্ন ফ্লোরে রয়েছে দিনব্যাপী মেলা, টক-শো, লাল গালিচা সম্বর্ধনা, স্থিরচিত্র ও চলচ্চিত্র প্রদর্শনী।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com