বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:৫৯ পূর্বাহ্ন

বিএনপি নেতাদের দুদকে তলবে সরকারের হস্তক্ষেপ নেই: ওবায়দুল কাদের

বিএনপি নেতাদের দুদকে তলবে সরকারের হস্তক্ষেপ নেই: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক: বিএনপির সিনিয়র ৮ নেতাকে দুর্নীতি দমন কমিশনে (দুদক) তলবের ব্যাপারে সরকারে কোনো হস্তক্ষেপে নেই বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। মুবিজনগর দিবস পালন উপলক্ষে আজ বুধবার ধানমন্ডির প্রিয়াঙ্কা কমিউনিটি সেন্টারে আওয়ামী লীগের প্রস্তুতি সভায় এসব কথা বলেন তিনি। আগামী ১৭ এপ্রিল ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন উপলক্ষে এই প্রস্তুতি সভার আয়োজন করা হয়।

ওবায়দুল কাদের বলেন, দুদক একটি স্বাধীন প্রতিষ্ঠান এবং তারা স্বাধীনভাবে কাজ করছে। অতীতে কোনো সরকারের সময় রাষ্ট্রীয় কোনো প্রতিষ্ঠান স্বাধীনভাবে কাজ করতে পারেনি। ওবায়দুল কাদের বলেন, দলটির নেতাদের অস্বাভাবিক আর্থিক লেনদেনের কারণে দুদক তদন্ত করছে। দুদক তার নিয়ম অনুযায়ী কাজ করছে। বিএনপি নেতারা ১২৫ কোটির লেনদেন করেছে। তাদের এসব লেনদেনের বিষয়ে তদন্ত করতেই বিএনপি নেতাদের ডেকেছে দুদক।

তিনি আরো বলেন, আমাদের একজন এমপিকেও দুদক তলব করেছে। আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর একজন সদস্য ও সাবেক মন্ত্রী দুদকের মামলায় হাজিরা দিচ্ছেন। সরকার তো কোনো হস্তক্ষেপ করেনি। বিএনপির ৮ নেতাকে দুদক তলব করলো আর অভিযোগ করা হচ্ছে সরকারের হস্তক্ষেপ আছে। আসলে বিএনপি কথায় কথায় সরকারের হস্তক্ষেপ আবিষ্কার করে বলেও মন্তব্য করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন উপলক্ষে এ সভার আয়োজন করে প্রস্তুতি কমিটি। এ সময় দলের সভাপতি মন্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী, স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, মো. আবদুর রহমান, সংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাসিম, উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2014 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com