শনিবার, ২৫ মে ২০২৪, ০৭:২৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বর্ণিল আয়োজনে শুরু হলো রাশিয়া বিশ্বকাপ

বর্ণিল আয়োজনে শুরু হলো রাশিয়া বিশ্বকাপ

স্পোর্টস ডেস্ক: মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে পর্দা উঠল রাশিয়া বিশ্বকাপের। রাশিয়া ও সৌদি আরবের মধ্যকার উদ্বোধনী ম্যাচটি শুরু হলো বাংলাদেশ সময় রাত নয়টায়। আর উদ্বোধনী অনুষ্ঠান শুরু হয় বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রথম প্রায় ১৫ মিনিট ধরে চলে সঙ্গীত পরিবশেন ও নৃত্য। পরে আনুষ্ঠানিক বক্তব্য দেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ও ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো। লুঝনিকি স্টেডিয়ামে দর্শক ধারণক্ষমতা ৮১ হাজার। আজ উদ্বোধনী অনুষ্ঠান। তাছাড়া প্রথম ম্যাচে খেলছে রাশিয়া। তাই স্টেডিয়ামও ছিল আজ কানায় কানায় ভর্তি।

অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন রব্বি উইলিয়ামস। তিনি মোট চারটি সঙ্গীত পরিবেশন করেন। সঙ্গীতের সঙ্গে নাচ করেন নৃত্যশিল্পীরা। বিশ্ববাসীর সামনে তুলে ধরা হয় রাশিয়ার ঐতিহ্য। রব্বি উইলিয়ামসের সঙ্গে সুরের মূর্ছনায় দর্শকদের মুগ্ধ করেন রুশ সুন্দরী এইডা গারিফুলিনা।

এ সময় সবার সামনে বিশ্বকাপের ট্রফি প্রদর্শন করেন ২০১০ সালে স্পেনের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইকার ক্যাসিয়াস। মাঠে বিশ্বকাপে অংশগ্রহণকারী দলের প্রতিনিধিরা তাদের দেশের পতাকা ওড়ান। বল লাথি দিয়ে বিশ্বকাপের মাস্কট জাবিভাকার দিকে দিয়ে বিশ্বকাপের আনুষ্ঠানিক উদ্বোধন করেন কিংবদন্তি ফুটবলার রোনালদো। এটা ছিল বিশ্বকাপের প্রতীকি ‘ফার্স্ট কিক’।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com