শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০৩:২৫ অপরাহ্ন

জামিনে মুক্তি পেলেন নাজিব রাজাক

জামিনে মুক্তি পেলেন নাজিব রাজাক

ডেস্ক নিউজ: ২ লাখ ৫০ হাজার নগদ ডলারের বিনিময়ে জামিন পেয়েছেন মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাক। ওয়ানএমডিবি নামের রাষ্ট্রীয় বিনিয়োগ তহবিল থেকে কয়েক মিলিয়ন ডলার আত্মসাতের অভিযোগে গতকাল মঙ্গলবার নিজের বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

জানা গেছে, গ্রেপ্তারের একদিন পরই আজ বুধবার দেশটির উচ্চ আদালতে নাজিব রাজাকের বিরুদ্ধে আনুষ্ঠানিকভাবে চারটি অভিযোগ গঠন করা হয়। এর মধ্যে তিনটি বিশ্বাস ভঙ্গজনিত অপরাধ ও অপরটি ক্ষমতার অপব্যবহার করে ৪২ মিলিয়ন রিঙ্গিত আত্মসাৎ। আর এসব অভিযোগ প্রমাণিত হলে প্রতিটির জন্য তার ২০ বছর করে কারাদণ্ড হতে পারে। যদিও নাজিবের দাবি, তার বিরুদ্ধে আনা অভিযোগ রাজনৈতিক উদ্দেশ্য প্রনোদিত।

শুনানি চলাকালে নাজিবের আইনজীবীরা আদালতের কাছে নাজিব রাজাকের জামিন আবেদন করলে এটর্নি জেনারেল টমি থমাস চার মিলিয়ন রিঙ্গিত জমা দেওয়ার শর্তে জামিনের আবেদন জানান। তবে নাজিবের আইনজীবী মুহাম্মদ শাফি আবদুল্লাহ দাবি করেন, তার ক্লায়েন্ট ‘উড়াল দেওয়ার ঝুঁকিতে নেই’। এর পরিপ্রেক্ষিতে বিচারক এক মিলিয়ন রিঙ্গিত ও দুটি পাসপোর্ট জমা দেওয়ার শর্তে নাজিবের জামিন আবেদন মঞ্জুর করেন।

জামিনে বের হয়ে আসার পর নাজিব সাংবাদিকদের বলেন, ‘আমি এর মাধ্যমে (জামিনের) আশা করছি, বিচারের প্রক্রিয়া সত্যিই ন্যায্য এবং আইনের শাসন অনুসরণ করে। আমি নির্দোষ এবং এতে আমার দৃঢ় আত্মবিশ্বাস রয়েছে। নিজেকে নির্দোষ প্রমাণ করার জন্য এটাই আমার সুবর্ণ সুযোগ।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2014 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com