শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২:১৪ অপরাহ্ন

জলবায়ু পরিবর্তন খাতের টাকা এখন থেকে উপকূলের ক্ষতিগ্রস্থদের চাহিদা পূরণেও কাজ করা হবে : মোংলায় উপমন্ত্রী

জলবায়ু পরিবর্তন খাতের টাকা এখন থেকে উপকূলের ক্ষতিগ্রস্থদের চাহিদা পূরণেও কাজ করা হবে : মোংলায় উপমন্ত্রী

sdr

মোংলা প্রতিনিধি‍ঃ বন, পরিবেশ ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রনালয়ের উপমন্ত্রী হাবিবুন নাহার বলেছেন, জলবায়ু পরিবর্তন খাতের টাকা শুধুমাত্র চট্টগ্রাম ও ঢাকায় ব্যয় করা হয়েছে, এছাড়া সারা বাংলাদেশে না। আমি উপকূলীয় এলাকার সংসদ সদস্য হিসেবে উপকূলের ক্ষতিগ্রস্থদের চাহিদা মিটাতে নি:স্বার্থভাবে কাজ করে যাবো। এছাড়া মোংলা এলাকার নদী ভাঙ্গনসহ যে সকল সমস্যা রয়েছে তাও সমাধানের চেষ্টা করবো। বৃহস্পতিবার দুপুরে মোংলা বন্দর শ্রমিক কর্মচারী সংঘ চত্বরে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত উপমন্ত্রীর সংবর্ধনা অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। এ সময় তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী আমাকে যে মন্ত্রনালয়ে দায়িত্ব দিয়েছেন তা আমার এ এলাকার জন্য সত্যিই খুব প্রয়োজন ছিল। এজন্য প্রধানমন্ত্রীর কাছে আমি কৃতজ্ঞ। আমাকে যে দায়িত্ব দেয়া হয়েছে আমি এর মর্যাদা রাখবো।
হাবিবুন নাহার পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রনালয়ের উপমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণের পর বৃহস্পতিবার তার নির্বাচনী এলাকা মোংলায় আসায় স্থানীয় আওয়ামী লীগ ও তার সকল সহযোগী সংগঠনসহ প্রায় শতাধিক সংগঠনের পক্ষ থেকে তাকে সংবর্ধনা জানানো হয়। পৌর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব শেখ আব্দুস সালামের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সংর্বধনা অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আবুু তাহের হাওলাদার, ভাইস চেয়ারম্যান কামরুন নাহার হাই, সাবেক উপজেলা চেয়ারম্যান ইদ্রিস আলী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইব্রাহিম হোসেন, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ আ: রহমান,প্রেসক্লাব সভাপতি এইচ,এম দুলাল, উপজেলা যুবলীগের সভাপতি ই¯্রাফিল হাওলাদার, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, পৌর যুবলীগের সভাপতি আলহাজ্ব শেখ কামরুজাজামান জসিম, মোংলা বন্দর শ্রমিক কর্মচারী সংঘের সাধারণ সম্পাদক ওমর ফারুক সেন্টু। দীর্ঘ ১৭ বছর পর মোংলা-রামপালের (বাগেরহাট-০৩) সংসদ সদস্য হাবিবুন নাহারকে উপমন্ত্রী করায় তাকে সংবর্ধনা ও প্রধানমন্ত্রী শুভেচ্ছা-অভিনন্দন জানাতে মোংলায় ডজনখানেক তোরণসহ ব্যাপক সাজসজ্জা করা হয়েছে।
এর আগে ১৯৯৬ সালে এ আসন থেকে নির্বাচিত তালুকদার আব্দুল খালেক ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন। তারপর সেই একই আসন থেকে তারই সহধর্মিনী হাবিবুন নাহার তিনবারের সাংসদ নির্বাচিত হওয়ার পর এবার পেলেন উপমন্ত্রীর দায়িত্ব। বর্তমানে হাবিবুন নাহার উপমন্ত্রী ও তার স্বামী আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক খুলনা সিটি মেয়র।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com