রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪:২৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
মুন্সিগঞ্জের সিরাজদিখানে সুমনের অত্যাচার-নির্যাতনে যেকোনো সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা বাংলাদেশের অপরাজনীতির নিকৃষ্ট উদাহরণ পিরোজপুরের মহারাজ-মিরাজ মাধবপুরে টোল আদায় নিয়ে দুই পক্ষের সংঘর্ষ, আহত-১৯ ময়মনসিংহের গৌরীপুরে স্কাউটের ত্রি-বার্ষিক সম্মেলন, সভাপতি-শাকিল ,সম্পাদক- ছাইফুল ! আমরা নতুন বাংলাদেশ গড়ার সুযোগ হাতছাড়া করব না: ড. ইউনূস আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে নতুন রেজিস্ট্রার শাবিপ্রবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক গ্রেফতার চিলাহাটিতে তেলের ড্রাম বিস্ফোরণে যুবকের মৃত্যু ডোমারে জাতীয় শিক্ষা সংস্কার কমিশন গঠনের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান ডোমারে জাতীয়তাবাদী ওলামা দলের কমিটি গঠন
নীলফামারীতে টুপামারী ইউনিয়ন পরিষদে অফিস আদেশ উপেক্ষিত, দায়িত্ব পাননি প্যানেল চেয়ারম্যান

নীলফামারীতে টুপামারী ইউনিয়ন পরিষদে অফিস আদেশ উপেক্ষিত, দায়িত্ব পাননি প্যানেল চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক: নীলফামারীর টুপামারী ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান-১ শামসুদ্দোহার কাছে পরিষদের দায়িত্বভার হস্তান্তর করার দাবীতে সংবাদ সম্মেলন করেছেন ইউপি সদস্যরা।
শনিবার দুপুরে পরিষদ প্রাঙ্গণে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে ১১জন সদস্য ছাড়াও রাজনৈতিক ব্যক্তিরা উপস্থিত ছিলেন। এতে বক্তব্য উপস্থাপন করেন প্যানেল চেয়ারম্যান-১ ও ছয় নং ওয়ার্ডের সদস্য শামসুদ্দোহা শাহ।
এতে বলা হয় ২০১৪সালে চেয়ারম্যান মছিরত আলী শাহ এর বিরুদ্ধে অর্থ আত্মসাৎ এর অভিযোগে অনাস্থা প্রস্তাব গ্রহণ করা হয় এবং বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে তদন্ত সম্পন্ন করে এর সত্যতা পাওয়া যায়।
যথাযথ প্রক্রিয়ার মাধ্যমে স্থানীয় সরকার মন্ত্রনালয়ের নির্দেশে উপজেলা নির্বাহী কর্মকর্তার স্বাক্ষরে ২০১৫ সালের ১৬এপ্রিল পরিষদের চেয়ারম্যান পদ শুণ্য ঘোষণা করা হয়।
পরবর্তিতে উচ্চ আদালতের নির্দেশনা এবং স্থানীয় সরকার মন্ত্রনালয় ও জেলা প্রশাসক কার্যালয়ের স্মারকের সুত্রে তৎকালীন উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুন ভুইয়ার স্বাক্ষরে ২০১৮ সালের ২৬জুনের মধ্যে চেয়ারম্যানের দায়িত্বভার প্যানেল চেয়ারম্যান-১ এর কাছে হস্তান্তরের অফিস আদেশ প্রকাশ করা হলেও সেটি অদ্যাবধি বাস্তবায়ন করা হয়নি।
প্যানেল চেয়ারম্যান-১ শামসুদ্দোহা শাহ বলেন, কি কারণে আজো আমাকে দায়িত্বভার দেয়া হয়নি সেটি স্পষ্ট করা হচ্ছে না। যদি কোন জটিলতা থাকে বা দায়িত্বভার না প্রদানের কোন নির্দেশনা থাকে সেটি স্পষ্ট করা উচিত।

তিনি বলেন, ইউনিয়নের সকল ইউপি সদস্য চেয়ারম্যানের কর্মকান্ডে অতিষ্ঠ। পরিষদের স্বাভাবিক কার্যক্রম পরিচালিত হচ্ছে না। বি ত হচ্ছেন ইউনিয়ন বাসী সেবা থেকে।
তিনি প্রশাসনের কাছে আহবান জানান, দায়িত্ব হস্তান্তরের বিষয়টি স্পষ্ট করে সমাধান করে দেয়া হোক।
এ বিষয়ে চেয়ারম্যান মছিরত আলী কোন মন্তব্য না করে জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের কাছে যা জানার আছে সেখান থেকে জেনে নেয়ার পরামর্শ দেন।
তবে উপজেলা নির্বাহী কর্মকর্তা এলিনা আকতার বলেন, নীলফামারী সদরে আসার আমার এক বছর হলো। টুপামারী ইউনিয়ন পরিষদের দায়িত্বভার নিয়ে এ রকম অবস্থা বিরাজমান আমার জানা ছিলো না এমনকি কেউ বলেও নি আমাকে।
কাগজপত্র দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com