শুক্রবার, ০৪ অক্টোবর ২০২৪, ০৭:২৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ডিমলা কিসামত চরে বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে খাবার বিতরণ লাশ গুনে গুনে ক্রসফায়ার বাণিজ্যের ভাগ নিতেন কামাল-বেনজীর সাইবার নিরাপত্তা আইন বাতিল করা হবে : ড. আসিফ নজরুল চাঁপাইনবাবগঞ্জ সিমান্তে ৫৩ বিজিবি কর্তৃক ভারতীয় পিস্তল, গুলি ও বিদেশি মদ উদ্ধার  নওগাঁর ধামইরহাটে শারদীয় দূর্গাপূজা উপলক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত কলাপাড়া-কুয়াকাটা মহাসড়কের সংস্কারকাজ শুরু জামিন পেলেন সাংবাদিক মাহমুদুর রহমান অনিয়ম ও দুর্নীতি অভিযোগ কুসিক নির্বাহী কর্মকর্তাকে অবরুদ্ধ, কক্ষে তালা রাজশাহী ৪ আসনের সাবেক এমপি কালাম গ্রেফতার সাভারে জন্মদিনের পার্টিতে ডেকে নিয়ে তরুণীকে হত্যা, আদালতে প্রেমিকের দায় স্বীকার
পাগলা মসজিদের দানবাক্সে এবার মিলল রেকর্ড ২৩ বস্তা টাকা

পাগলা মসজিদের দানবাক্সে এবার মিলল রেকর্ড ২৩ বস্তা টাকা

নিজস্ব প্রতিবেদক:

মসজিদের নাম পাগলা মসজিদ। কিশোরগঞ্জ শহরের ঐতিহাসিক এ মসজিদটিতে আটটি লোহার দানবাক্স রয়েছে। প্রতি তিন মাস পর পর দানবাক্সগুলো খোলা হয়। এবার ৩ মাস ১৩ দিন পর আজ শনিবার (১৯ আগস্ট) সকাল ৮টায় দান সিন্দুকগুলো খোলা হয়েছে। দানবাক্সগুলো থেকে ২৩ বস্তা টাকা পাওয়া গেছে। এখন চলছে গণনার কাজ।

টাকা গণনার কাজে অংশ নিয়েছেন, মসজিদ ব্যবস্থাপনা কমিটির সদস্য, মসজিদ কমপ্লেক্সে অবস্থিত মাদ্রাসা ও এতিমখানার শিক্ষক-শিক্ষার্থী এবং রূপালী ব্যাংকের কর্মকর্তারা।

 

এর আগে সর্বশেষ ২০২৩ সালের ৬ মে ৪ মাস পর দানবাক্সগুলো খোলা হয়েছিল। তখন রেকর্ড ৫ কোটি ৫৯ লাখ ৭ হাজার ৬৮৯ টাকা এবং বৈদেশিক মুদ্রা ও স্বর্ণালঙ্কার পাওয়া গিয়েছিল। এবার ৩ মাস ৬ দিন পর  ৮টি দানবাক্স খোলা হলো।

 

 

মসজিদের খতিব, এলাকাবাসী ও দূর-দূরান্ত থেকে আসা লোকজন সূত্রে জানা যায়, এই মসজিদে মানত করলে মনের আশা পূর্ণ হয়। এমন ধারণা থেকে ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাই এ মসজিদে দান করে থাকেন।

 

পাগলা মসজিদ পরিচালনা কমিটি সূত্রে জানিয়েছে, ঐতিহ্যবাহী পাগলা মসজিদে আন্তর্জাতিক মানের দৃষ্টিনন্দন ইসলামিক কমপ্লেক্স নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে। দ্রুতই এর কাজ শুরু হবে। যার নামকরণ হবে ‘পাগলা মসজিদ ইসলামিক কমপ্লেক্স’। এটি নির্মাণে প্রাথমিক ব্যয় ধরা হয়েছে ১১৫ কোটি টাকা। সেখানে ৬০ হাজার মুসল্লি একসঙ্গে নামাজ আদায় করতে পারবেন।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com