রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৪৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
মা-ছেলেসহ ট্রিপল মার্ডার : নেপথ্যে পরকীয়া প্রেম জোরপূর্বক দখলকৃত বাড়ি ও জমি ফেরত পেতে সংবাদ সম্মেলন ডোমার জোড়াবাড়ীতে যুবদলের মতবিনিময় সভা অনুষ্ঠিত ❑ ডোমারে হাঁস, বাঁশ, সাঁতার ও ডুব খেলা অনুষ্ঠিত ❑ বাংলাদেশ মিউজিসিয়ান্স (বিএমএ) উদ্যোগে মৌলভীবাজারে খাদ্য সামগ্রী বিতরণ পটুয়াখালীর রাঙ্গাবালীতে বৃদ্ধের ঝুলন্ত লাশ উদ্ধার দক্ষিণ ২৪ পরগনায় বৃক্ষ রোপণ ও বিতরণ কর্মসুচি সুবর্ণচরে সলিডারিডাড নেটওয়ার্ক এশিয়া’র প্রশিক্ষণ অনুষ্ঠিত বিচার শেষ না হওয়া পর্যন্ত দলীয় কার্যক্রম চালাতে পারবে না আ.লীগ: উপদেষ্টা পরিষদের সিদ্ধান্ত আগৈলঝাড়ায় বাকাল ইউপি চেয়ারম্যান বিপুল দাসের সাথে সুশিল সমাজ ও গন্যমান্য ব্যাক্তিবর্গের সাথে মতবিনিময়
রাশিয়ার বাজারে পোশাকের সুবিধা চান বাণিজ্যমন্ত্রী

রাশিয়ার বাজারে পোশাকের সুবিধা চান বাণিজ্যমন্ত্রী

রাশিয়ায় পোশাকেও সুবিধা চান বাণিজ্যমন্ত্রী

তৈরি পোশাকের শুল্কমুক্ত প্রবেশের সুবিধা দিতে রাশিয়ার প্রতি আহ্বান করেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। আজ রোববার সচিবালয়ে ঢাকায় সফররত রাশিয়ার প্রতিনিধি দলের প্রধান ও দেশটির কৃষি প্রতিমন্ত্রী লেভিন সার্গেই ইভোভিসের কাছে এ দাবি উত্থাপন করেন।

মন্ত্রী বলেন, বাংলাদেশকে তৈরি পোশাক রফতানিতে ডিউটি ও কোটা ফ্রি বাণিজ্য সুবিধা প্রদান করলে রাশিয়ায় বাংলাদেশের রফতানি অনেক বৃদ্ধি পাবে।

বাণিজ্যমন্ত্রী বলেন, বাংলাদেশ ২০২৫ সালের ওয়ার্ল্ড এক্সপোর আয়োজক হতে চায়। এ জন্য বাংলাদেশের সমর্থন তাদের দরকার হবে।

তিনি বলেন, রাশিয়ায় এখন ৭১টি পণ্য শুল্কমুক্ত সুবিধা পায় বাংলাদেশ। বাংলাদেশের তৈরি পোশাকের ভালোই চাহিদা আছে রাশিয়ায়। কিন্তু সেখানে এ পণ্যটির শুল্কমুক্ত প্রবেশাধিকার নেই।

তোফায়েল আহমেদ বলেন, রাশিয়ার সঙ্গে বাণিজ্য জটিলতা দূর করতে বাংলাদেশ কিছুদিন আগে ইউরেশিয়ান ইকোনমিক কমিশনের সদস্য হতে সমঝোতা চুক্তিতে স্বাক্ষর করেছে। কিছুদিনের মধ্যেই বাংলাদেশ এ কমিশনের সদস্য পদ লাভ করবে। তখন রাশিয়ার সঙ্গে বাণিজ্য করতে কোনও জটিলতা থাকবে না।

এসময় অন্যদের মধ্যে বাণিজ্য সচিব শুভাশীষ বসু, অতিরিক্ত সচিব মুন্সী সফিউল হক, ডব্লিউটিও সেলের ডিজি মুনীর চৌধুরী এবং অতিরিক্ত সচিব তপন কান্তি ঘোষ উপস্থিত ছিলেন।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com