শনিবার, ২৭ Jul ২০২৪, ১০:৫৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
শেখ এশিয়া লিমিটেডের জায়গা-জমির কিছু অংশ জোর পূর্বক দখল করার প্রতিবাদে সংবাদ সম্মেলন বেনজীর দোষী সাব্যস্ত হলে দেশে ফিরতেই হবে: কাদের কথা, কবিতা,সংগীত ও নৃত্যে রবীন্দ্র -নজরুল জয়ন্তী ১৪৩১ উদযাপন ডেঙ্গু : মে মাসে ১১ জনের মৃত্যু, হাসপাতালে ৬৪৪ প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব হতে পারে আওয়ামী লীগের ত্যাগী নেতা ফখরুল ইসলাম প্রিন্স নওগাঁর মান্দায় নিয়ম-বহির্ভূত রেজুলেশন ছাড়াই উপজেলার একটি প্রাথমিক স্কুলের টিন বিক্রির অভিযোগ আর্তনাদ করা সেই পরিবারের পাসে IGNITE THE NATION ঘূর্ণিঝড় রেমালের তান্ডবে ক্ষতিগ্রস্ত শরণখোলা ও সুন্দরবন নওগাঁর শৈলগাছী ইউনিয়ন পরিষদের ২০২০০৪-২০২৫ অর্থবছরের উন্মুক্ত বাজেট ঘোষণা নরসিংদী মেহেরপাড়া ইউনিয়ন পরিষদের সাবেক ইউপি চেয়ারম্যানকে কুপিয়ে হত্যা
এগার বছর জেল খেটে বেরিয়ে ফের ছিনতাই চক্রে

এগার বছর জেল খেটে বেরিয়ে ফের ছিনতাই চক্রে

রাজধানীর গুলশান থানার একটি হত্যা মামলায় ১১ বছর কারাভোগ শেষে বছরখানেক আগে বেরিয়ে আসে বেল্লাল। আর মুক্ত বাতাসে পা রেখেই সে ফিরে যায় অপরাধ জগতে। সঙ্গীদের নিয়ে শুরু করে ছিনতাই। সর্বশেষ মিরপুরে একটি ছিনতাইয়ের ঘটনায় তাকেসহ দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। এ সময় ছিনতাইয়ে ব্যবহূত একটি চোরাই প্রাইভেটকার জব্দ করা হয়।

পিবিআই ঢাকা মহানগর অঞ্চলের বিশেষ পুলিশ সুপার আবুল কালাম আজাদ কালের কণ্ঠকে বলেন, চক্রটি গাড়ি নিয়ে ছিনতাইয়ে বের হয়। তারা মূলত রিকশাযাত্রীদের টার্গেট করে। রিকশার পাশ দিয়ে গাড়ি চালিয়ে যাওয়ার সময় যাত্রীর ভ্যানেটি ব্যাগ, ল্যাপটপ, মোবাইল ফোন ইত্যাদি ছিনিয়ে নেয়। কখনোবা চাপাতি ও ছোরা ঠেকিয়ে ছিনতাই করে।

সূত্র জানায়, মিরপুরের কিডনি ফাউন্ডেশন হাসপাতালের সেবিকা মমতা মল্লিক গত ২৬ জানুয়ারি সকালে পল্লবীর বাসা থেকে বেরিয়ে বান্ধবীর সঙ্গে রিকশায় যাচ্ছিলেন। মিরপুর-৬ নম্বর সেকশনের ক ব্লকে তিন ছিনতাইকারী প্রাইভেটকার দিয়ে তাদের রিকশার গতিরোধ করে। এরপর গাড়ি থেকে নেমে দুই ছিনতাইকারী চাপাতি ও ছোরা ঠেকিয়ে তাদের ভ্যানেটি ব্যাগ কেড়ে নেয়। পিবিআই’র অতিরিক্ত বিশেষ পুলিশ সুপার বশির আহমেদের নেতৃত্বে ঘটনাটি তদন্তের এক পর্যায়ে ছিনতাইকারীদের সম্পর্কে তথ্য পাওয়া যায়। মিরপুর-১ নম্বরে সনি সিনেমা হলের সামনে থেকে মঙ্গলবার বেল্লাল ও তার সহযোগী আবদুল আউয়াল হাওলাদারকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছে লুণ্ঠিত দু’টি মোবাইল ফোন সেট পাওয়া যায়। চক্রটি ধানমণ্ডিতে ছিনতাইয়ের সময় এক নারীকে গাড়িচাপা দিয়ে মেরে ফেলার ঘটনায় জড়িত থাকতে পারে বলে ধারণা করছেন তদন্ত-সংশ্লিষ্টরা।

পিবিআই’র পরিদর্শক মনিরুল ইসলাম জানান, চক্রটি প্রাইভেটকারের নম্বর প্লেট বরাবর উঁচু বাম্পার লাগিয়ে নেয়। ফলে ছিনতাইয়ের পর পালানোর সময় আইন-শৃখলা রক্ষাকারী বাহিনী বা সাধারণ মানুষ গাড়ির নম্বর প্লেট দেখতে পারে না। ছিনতাইয়ের জন্য তারা সাধারণত ভোরের দিকটা বেছে নেয়। সপ্তাহের ছুটির দিন শুক্র ও শনিবার তারা বেশি সক্রিয় থাকে। প্রতিদিন ওরা ৪/৫টি ছিনতাইয়ের টার্গেট নিয়ে বের হয়।

তিনি আরো জানান, ঢাকাতেই এরকম ৪০/৫০টি ছিনতাইকারী গ্রুপ রয়েছে। গ্রেপ্তারকৃত আবদুল আউয়ালের বিরুদ্ধে উত্তরা পশ্চিম ও তেজগাঁও শিল্পাঞ্চল থানায় ছিনতাইয়ের মামলা রয়েছে। বেল্লাল গুলশান থানার এক হত্যা মামলায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছিল। দু’জনের বিরুদ্ধেই আরও কিছু মামলা রয়েছে বলে জানা গেছে।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com