শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:১৯ অপরাহ্ন

এক যুগ পর ক্যারিয়ারের দ্বিতীয় ক্যাচ ধরলেন মুশফিক!

এক যুগ পর ক্যারিয়ারের দ্বিতীয় ক্যাচ ধরলেন মুশফিক!

শিরোনাম দেখে ভিরমি খেতে পারেন। সাবেক টেস্ট অধিনায়ক তার দীর্ঘ ক্যারিয়ারে অসংখ্য ক্যাচ নিয়েছেন। এখানে আবার দ্বিতীয় ক্যাচ আসল কীভাবে? আসলে দুটি কথাই সত্যি। উইকেটের পেছনে কিপিং গ্লাভস পরা মুশফিক এ পর্যন্ত ১০৬টি ক্যাচ নিয়েছেন। তবে সাধারণ একজন ফিল্ডার হিসেবে তার ক্যাচের সংখ্যা মাত্র ২টি। যার একটি ছিল ১২ বছর আগে, আর অপরটি হলো গতকাল শ্রীলঙ্কার বিপক্ষে চলতি চট্টগ্রাম টেস্টে।

উইকেটকিপার ব্যাটসম্যান হিসেবে পরিচিতি পেলেও সাধারণ একজন ফিল্ডার এবং স্পেশালিস্ট ব্যাটসম্যান হিসেবেই ক্যারিয়ার শুরু হয়েছিল মুশির। ২০০৬ সালের মার্চে বগুড়ায় ক্যারিয়ারের দ্বিতীয় টেস্টে ফিল্ডার হিসেবে প্রথম ক্যাচ ধরেন মুশফিক। ঐ টেস্টে শ্রীলঙ্কার প্রথম ইনিংসে মোহাম্মদ আশরাফুলের বলে প্রতিপক্ষের অধিনায়ক মাহেলা জয়াবর্ধনের ক্যাচ তালুবন্দি করেছিলেন তিনি।

এরপর কেটে গেল দীর্ঘ ১২ বছর। চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিনে আবারও ফিল্ডার হিসেবে ক্যাচ ধরলেন মুশফিক। তাইজুল ইসলামের বলে মুশির তালুবন্দি হন লঙ্কান ওপেনার কুশল মেন্ডিস। ‘বার্থডে বয়’ এর ৩২৭ বলে ২২ চার ২ ছক্কায় গড়া ১৯৬ রানের অসাধারণ ইনিংসটির ইতি টানেন বাংলাদেশের ‘মি. ডিপেন্ডেবল’।

এখন বড় দৈর্ঘ্যের ফরম্যাটে প্রায় নিয়মিতই মুশফিককে ফিল্ডার হিসেবে দেখা যায়। টিম ম্যানেজম্যান্ট টেস্ট ফরম্যাটে তাকে জেনুইন ব্যাটসম্যান হিসেবেই চায়। চলতি টেস্টের প্রথম ইনিংসেও তিনি ৯২ রানের দুর্দান্ত একটি ইনিংস খেলেন। যদিও ক্যারিয়ারের ৫৯তম টেস্টে ৬ষ্ঠ সেঞ্চুরি করতে পারননি মি. ডিপেন্ডেবল।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com