শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৭:৪৪ পূর্বাহ্ন

‘নৌকার বিজয় ছাড়া বিকল্প নেই’

‘নৌকার বিজয় ছাড়া বিকল্প নেই’

সরকারি দলের সদস্যরা বলেছেন, ক্ষুধা, দারিদ্র্য ও দুর্নীতিমুক্ত উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গড়তে শেখ হাসিনার নেতৃত্বের সরকারকে আবারো ক্ষমতায় আনতে হবে।

 

মঙ্গলবার জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণ সম্পর্কে আনীত ধন্যবাদ প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নিয়ে তারা এ কথা বলেন।

 

সুখী-সমৃদ্ধ দেশ গড়তে উন্নয়নের যে ধারা শুরু হয়েছে তা অব্যাহত রাখতে বর্তমান সরকারের ধারাবাহিকতা বজায় রাখতে জনগণের কাছে আগামী নির্বাচনে নৌকার বিজয় ছাড়া আর কোনো বিকল্প নেই বলেও উল্লেখ করেন তারা।

 

গত ৯ জানুয়ারি চিফ হুইপ আ স ম ফিরোজ রাষ্ট্রপতির ভাষণের ওপর ধন্যবাদ প্রস্তাব উত্থাপন করলে হুইপ মো. শাহাব উদ্দিন তা সমর্থন করেন।

 

গত ৭ জানুয়ারি দশম জাতীয় সংসদের ১৯তম ও বছরের প্রথম অধিবেশনের শুরুর দিন সংবিধান অনুযায়ী রাষ্ট্রপতি আবদুল হামিদ সংসদে এ ভাষণ দেন।

 

রাষ্ট্রপতির ভাষণে আনীত ধন্যবাদ প্রস্তাবের ওপর আজ ২১তম দিনে সরকারি দলের আ. ফ. ম রুহুল হক, সামশুল হক চৌধুরী, এ কে এম ফজলুল হক, শফিকুল ইসলাম শিমুল, মো. আবুল কালাম, রেজাউল হক চৌধুরী, বেগম সাগুফতা ইয়াসমিন, এডভোকেট নাভানা আক্তার, জাতীয় পার্টির মোহাম্মদ আলতাফ আলী, সেলিম উদ্দিন ও জাসদের শিরীন আখতার আলোচনায় অংশ নেন।

 

বিএনপি টিক্কা খানের অনুসারী দল উল্লেখ করে সরকারি দলের সদস্যরা বলেন, বেগম খালেদা জিয়ার দুর্নীতি মামলার রায়কে কেন্দ্র করে বিএনপি-জামায়াত দেশে অরাজক পরিস্থিতির সৃষ্টির অপচেষ্টা চালাচ্ছে। বিএনপি-জামায়াত একটি সন্ত্রাসী ও বিধ্বংসী দল, তারা দেশকে ধ্বংস করার চক্রান্তে লিপ্ত হয়েছে। দেশের মানুষ তাদের ষড়যন্ত্র প্রতিহত করবে।

 

তারা বলেন, বিএনপি নেত্রী এখন নিরপেক্ষ নির্বাচনের কথা বলেন। অথচ তাদের সময়ে নির্বাচনের নামে প্রহসন দেশের মানুষ দেখেছে। মাগুরার প্রহসনের নির্বাচন, ১৫ ফেব্রুয়ারির নির্বাচন, জিয়াউর রহমানের হ্যাঁ-না ভোটের নামে জাতির সাথে তামাশা দেশের মানুষ প্রত্যক্ষ করেছে।

 

তারা বলেন, বহুদলীয় গণতন্ত্রের নামে জিয়াউর রহমান স্বাধীনতা বিরোধীদের রাজনীতি করার সুযোগ করে দিয়েছে। জিয়া ক্যামেরা ট্রায়ালের মাধমে কর্নেল তাহেরকে ফাঁসি দিয়েছে।

 

জাসদের সদস্য শিরীন আক্তার গার্মেন্টসসহ বিভিন্ন খাতের শ্রমিকদের মজুরি বৈষম্য দুর করার দাবি জানান। তিনি সংসদীয় নারী আসনের সংখ্যা বাড়িয়ে এই পদে সরাসরি নির্বাচনের দাবি জানান।

 

তারা বলেন, এতিমের টাকা আত্মসাৎ করার দায়ে বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা হয়েছে এবং চলমান রয়েছে। আগামী ৮ ফেব্রুয়ারি এই মামলার রায় হবে। মামলায় কী রায় হবে এটা আদালতের এখতিয়ার। কিন্তু ওই রায় নিয়ে কোনো ধরনের অরাজকতার চেষ্টা করা হয়, আগুন দিয়ে মানুষ পোড়ানো হয় তাহলে জনগণকে সাথে নিয়ে প্রতিহত করা হবে।

 

সরকারি দলের সদস্যরা রাষ্ট্রপতির ভাষণকে বিগত ৯ বছরের উন্নয়নের ধারাবাহিক চিত্র উল্লেখ করে বলেন , সরকারের বিগত ৯ বছরে দেশ নিন্ম মধ্য আয়ের দেশে পরিনত হয়েছে। নির্ধারিত সময়ের আগেই দেশ মধ্যম আয় ও উন্নত সমৃদ্ধ দেশে পরিণত হবে।

 

তারা বলেন, বর্তমান সরকারের আমলে আর্থ-সামাজিক সকল ক্ষেত্রে ব্যাপক সাফল্য অর্জিত হয়েছে। শিক্ষা, স্বাস্থ্য, খাদ্য, বস্ত্র, আবাসন, যোগাযোগ অবকাঠামো, গ্রামীণ অর্থনীতিসহ সকল ক্ষেত্রে ঈর্ষণীয় উন্নয়ন হয়েছে। শেখ হাসিনার বলিষ্ঠ ও দক্ষ নেতৃত্বের কারণে এসব অর্জন সম্ভব হয়েছে।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com