রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৩:১১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
মুন্সিগঞ্জের সিরাজদিখানে সুমনের অত্যাচার-নির্যাতনে যেকোনো সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা বাংলাদেশের অপরাজনীতির নিকৃষ্ট উদাহরণ পিরোজপুরের মহারাজ-মিরাজ মাধবপুরে টোল আদায় নিয়ে দুই পক্ষের সংঘর্ষ, আহত-১৯ ময়মনসিংহের গৌরীপুরে স্কাউটের ত্রি-বার্ষিক সম্মেলন, সভাপতি-শাকিল ,সম্পাদক- ছাইফুল ! আমরা নতুন বাংলাদেশ গড়ার সুযোগ হাতছাড়া করব না: ড. ইউনূস আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে নতুন রেজিস্ট্রার শাবিপ্রবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক গ্রেফতার চিলাহাটিতে তেলের ড্রাম বিস্ফোরণে যুবকের মৃত্যু ডোমারে জাতীয় শিক্ষা সংস্কার কমিশন গঠনের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান ডোমারে জাতীয়তাবাদী ওলামা দলের কমিটি গঠন
অতিরিক্ত যাত্রি বোঝাইয়ের ফলে মোংলা নদী পারাপারের ট্রলার ডুবি

অতিরিক্ত যাত্রি বোঝাইয়ের ফলে মোংলা নদী পারাপারের ট্রলার ডুবি

মোংলা প্রতিনিধি: অতিরিক্ত যাত্রী বোঝাইয়ের কারনে মোংলা নদী পারাপারের একটি যাত্রীবাহী ট্রলার ডুবির খবর পাওয়া গেছে। বৃহস্পতিবার দুপুরে মোংলা পুরানো বাসষ্ট্যান্ড ঘাট থেকে মামার ঘাটের উদ্দ্যেশে ছেড়ে আসার সময় মাঝ নদীতে এ ট্রলার ডুবির ঘটনা ঘটে। তবে ট্রলার বোঝাই যাত্রীরা সবাই সাতার কেটে কিনারে উঠতে সক্ষম হয়েছে। এতে কোন হতাহতের ঘটনা না ঘটলেও বেশ কয়েকজন যাত্রী কম বেশী আহত হয়েছে। ওই ট্রলারে থাকা যাত্রীরা সাতারকেটে জীবন বাচাতে কিনারে উঠলেও সাথে থাকা মুল্যবান মালামাল পানিতে ভিজে নষ্ট ও  হারিয়ে যায়।
প্রত্যক্ষদর্শীরা জানায়, অনেক দিন থেকেই মোংলা নদী পারাপারের ট্রলার মাঝিরা নিয়ম নিতির তোয়াক্কা না করে ট্রলার বোঝাই করে যাত্রী পারাপার করে আসছিল। মরনঘাতক করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঘটার পর পরই উপজেলা নির্বাহী কর্মকতা সহ প্রসাশনের উর্ধ্বতন কর্মকতারা যাত্রী বোঝাইয়ে সিমিত করার নির্দেশনা দেন। ৭০ থেকে ৮০ জন যাত্রী বোঝাইয়ের পরিবর্তে সর্বোচ্চ ১৫ জন যাত্রী নিয়ে পারাপার করার অনুরোধ জানানা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রাহাত মান্নার। কিন্তু দুই থেকে তিনদিন এই নিয়ম পালন করার পুনরায় পূর্বের ন্যায় ট্রলার বোঝাই করে পারাপার শুরু করে ট্রলার মালিকেরা। বৃহস্পতিবার দুপুরে যাত্রী বোঝাই করে ছেড়ে আসার সময়। দুই ট্রলার প্রতিযোগীতা করে  যাওয়ার সময় নিয়ত্রন হারিয়ে নদীর মাঝপথে যাত্রী সহ ৪ নং ট্রলারটি ডুবে যায়। তবে ওই ট্রলারে থাকা বেশ কিছু যাত্রীরা সাতারকেটে কিনারে উঠতে সক্ষম হলেও কতজন যাত্রী নিয়ে ট্রলার টি ডুবেছে তা নিশ্চিত হয়ে কেউ বলতে পারেনী। এ রির্পোট লেখা পর্যন্ত কোন হতাহত বা নদীতে নিখোজ হওয়ার  খবর পাওয়া যায়নি, তবে যাত্রীদের কাছে থাকে ব্যাগ ও মোবাইল সহ মুল্যবান মালামাল নদীতে ভেসে গেছে বলে জানায় সাতারকেটে জীবন নিয়ে বেচে আসা যাত্রীরা।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com