শুক্রবার, ০৩ মে ২০২৪, ০১:১০ পূর্বাহ্ন

আগৈলঝাড়ায় প্রোল্টি মুরগীর ফামের্র বর্জের দুর্গন্ধ নিয়ে সংঘর্ষে আহত ৮ জন ফার্ম বন্ধের দাবিতে মানববন্ধন।

আগৈলঝাড়ায় প্রোল্টি মুরগীর ফামের্র বর্জের দুর্গন্ধ নিয়ে সংঘর্ষে আহত ৮ জন ফার্ম বন্ধের দাবিতে মানববন্ধন।

আগৈলঝাড়া প্রতিনিধিঃ
বরিশালের আগৈলঝাড়া উপজেলার রাজিহার ইউনিয়নের পশ্চিম গোয়াইল গ্রামের পোর্ল্টি মুরগীর ফার্মের দুর্গন্ধের ঘটনায় নিয়ে মঙ্গলবার রাতে দু’পরে মধ্যে সংঘর্ষের ৮ জন আহত হয়েছে। গুরুতর আহত ৩ জনকে বরিশাল ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। থানায় মামলার প্রস্তুতি চলছে। প্রোর্ল্টি ফার্ম বন্ধের দাবীতে সকালে এলাকাবাসীর মানববন্ধন।
স্থানীয় ও অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার রাজিহার ইউনিয়নের পশ্চিম গোয়াইল গ্রামের মনোরঞ্জন হালদারের ছেলে বিজন হালদার দীর্ঘদিন ধরে নিজবাড়ীতে প্রোল্টি মুরগী ফার্ম দিয়ে মুরগী পালনের মাধ্যমে ব্যবসা করে আসছেন। প্রোল্টি মুরগীর বর্জের দুর্গন্ধে প্রতিবেশিরা স্বাস্থ্যঝুঁকিতে থাকায় দীর্ঘ দিন যাবত প্রতিবাদ করে আসছিল। গত মঙ্গলবার বিকেলে ওই পোল্টি মুরগী ফার্মের বর্জ পাশের শীল বাড়ির জমি ও ডোবায় ফেলার সময় জমির মালিক জিতেন শীল প্রতিবাদ করে। একপর্যায়ে প্রোল্টি মুরগী ফার্মের মালিক বিজন হালদারের সাথে জিতেন শীলের বাকবিতন্ডা হয়। এসময় উভয়পরে লোকজন জড়ো হলে দু’গ্রুপের মাঝে সংঘর্ষবাধেঁ। সংঘর্ষে উভয় পরে জিতেন শীল, সুব্রত শীল, জতিন শীল, সচিন শীল, আলো রাণী শীল, বিপুল হালদারসহ ৮ জন আহত হয়। গুরতর আহত তিন জনকে বরিশাল শেবাচিমে ও বাকিদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় জিতেন শীলের পরিবার থেকে মামলার প্রস্তুতি চলছে।
গতকাল বুধবার সকালে এলাকাবাসী আগৈলঝাড়া-বাশাইল-বাহাদুরপুর সড়কের গোয়াইল নামক স্থানে মুরগী ফার্ম বন্ধের দাবীতে মানববন্ধ করেছে।
এব্যাপারে আগৈলঝাড়া থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. আফজাল হোসেন জানান, লিখিত অভিযোগ পেলে তদন্ত সাপেে আইনগত স্ব্যবস্থা নেওয়া হবে।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com