রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
মুন্সিগঞ্জের সিরাজদিখানে সুমনের অত্যাচার-নির্যাতনে যেকোনো সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা বাংলাদেশের অপরাজনীতির নিকৃষ্ট উদাহরণ পিরোজপুরের মহারাজ-মিরাজ মাধবপুরে টোল আদায় নিয়ে দুই পক্ষের সংঘর্ষ, আহত-১৯ ময়মনসিংহের গৌরীপুরে স্কাউটের ত্রি-বার্ষিক সম্মেলন, সভাপতি-শাকিল ,সম্পাদক- ছাইফুল ! আমরা নতুন বাংলাদেশ গড়ার সুযোগ হাতছাড়া করব না: ড. ইউনূস আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে নতুন রেজিস্ট্রার শাবিপ্রবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক গ্রেফতার চিলাহাটিতে তেলের ড্রাম বিস্ফোরণে যুবকের মৃত্যু ডোমারে জাতীয় শিক্ষা সংস্কার কমিশন গঠনের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান ডোমারে জাতীয়তাবাদী ওলামা দলের কমিটি গঠন
বিরল প্রজাতীর মেটে মাথা কুরা ঈগল বন্যপ্রাণি সংরক্ষণ বিভাগে হস্তান্তর

বিরল প্রজাতীর মেটে মাথা কুরা ঈগল বন্যপ্রাণি সংরক্ষণ বিভাগে হস্তান্তর

আগৈলঝাড়া প্রতিনিধিঃ
বরিশালের আগৈলঝাড়ায় বিরল প্রজাতীর একটি মেটেমাথা কুরা ঈগল বা মাছ মুরাল পাখির বাচ্চা উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃত কুরা ঈগল খুলনা বন্যপ্রাণি ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরণ বিভাগের কাছে বৃহস্পতিবার বিকেলে হস্তান্তর করা হয়েছে।
গত মঙ্গলবার উপজেলার গৈলা ইউনিয়নের উত্তর শিহিপাশা গ্রামে বাসা থেকে মাটিতে পরে যায় মেটে মাথা কুরা ঈগল বা মাছ মুরাল পাখির ছানাটি। স্থানীয় রানা জমাদ্দার ঈগল ছানাটিকে নিজের কাছে রখলে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম টিটু খবর পেয়ে ঈগল ছানাটি উদ্ধার করে বন বিভাগে যোগাযোগ করেন। আগৈলঝাড়া বন বিভাগের মাধ্যমে খুলনা বন্যপ্রাণি ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরণ বিভাগের কাছে মেটে মাথা কুরা ঈগল বা মাছ মুরাল পাখির বাচ্চাটিকে হস্তান্তর করা হয়।
খুলনা বন্যপ্রাণি ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরণ বিভাগের ওয়াইল্ড লাইফ রেঞ্জার মো. লুৎফর পারভেজ জানান, উদ্ধার হওয়া ঈগল ছানাটি বিলুপ্ত প্রায় বিরল প্রজাতীর। মেটে মাথা কুরা ঈগল বা মাছ মুরাল পাখির ছানাটির বয়স অনুমানিক তিন মাস। এটি যেহেতু এখনো ভালোভাবে উড়তে পারে না সেজন্য বাচ্চাটিকে আপাতত খুলনা বন্য প্রাণি উদ্ধার ও পুনর্বাসন কেন্দ্রে নিবির পরিচর্যায় রাখা হবে। পরবর্তীতে পাখিটিকে অবমুক্ত করা হবে।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com