রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১২:৫৩ পূর্বাহ্ন

হরিরামপুরে ২৯ তম আন্তর্জাতিক ও জাতীয় প্রতিবন্ধী দিবস-২০ উদযাপন

হরিরামপুরে ২৯ তম আন্তর্জাতিক ও জাতীয় প্রতিবন্ধী দিবস-২০ উদযাপন

নিজস্ব প্রতিবেদক: ২৯ তম আন্তর্জাতিক ও জাতীয় প্রতিবন্ধী দিবস-২০ উদযাপন হয় ৩ ডিসেম্বর ২০ ইং তারিখ প্রতিবন্ধী উন্নয়ন পরিষদ হরিরামপুর, মানিকগঞ্জ। হরিরামপুর উপজেলা প্রতিবন্ধী উন্নয়ন পরিষদের উদ্যোগে র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করেন। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হরিরামপুর উপজেলা প্রতিবন্ধী উন্নয়ন পরিষদের সভাপতি আব্দুল করি, হরিরামপুর। উক্ত অনুষ্ঠানকে সফল করার জন্য পদ্মা পাড়েরর পাঠশালা, বারসিক ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান আবুল বাশার সবুজ, সমাজ ফরিদুর রহমান (ফরিদ), সমাজসেবক সুকুমার বিল্টু দত্ত সহযোগিতা করেন।


২৯ তম আন্তর্জাতিক ও জাতীয় প্রতিবন্ধী দিবস-২০ উদযাপন অনুষ্ঠানের সভাপতিত্ব করেন প্রতিবন্ধী পরিষদের সভাপতি আব্দুল করিম, হরিরামপুর, প্রধান অতিথি আবুল বাশার সবুজ সাবেক হরিরামপুর উপজেলা ভাইস চেয়ারম্যান, বিশেষ অতিথি সাইদুর রহমান সমাজসেবা অফিস হরিরামপুর, সমাজসেবক সুকুমার দত্ত বিল্টু, সমাজসেবক ফরিদুর রহমান ফরিদ, সত্যরঞ্জন সহা প্রোগ্রাম অফিসার বারসিক হরিরামপুর, পদ্মা পাড়ের পাঠশালা প্রতিষ্ঠাতা পরিচালক মীর নাদিম হোসেন আলোচনায় বলেন, প্রতিবন্ধী ব্যক্তিগণ পরিবার ও সমাজে অবহেলিত এবং বৈষম্যের শিকার।পরিবারের অসচেতনতায় জন্য প্রতিবন্ধী ব্যক্তিগণ শিক্ষা ও চিকিৎসা থেকে বঞ্চিত হয়। হরিরামপুর প্রতিবন্ধী উন্নয়ন পরিষদ, ছাত্র, শিক্ষক, সমাজ সেবক, রাজনৈতিক ব্যাক্তিদের উদ্যোগে সমাজ থেকে আমরা প্রতিবন্ধী শব্দটি মুচে দিতে চাই। কারণ প্রতিবন্ধী শব্দটি ভিষন অপমান জনক শব্দ। আমরা প্রতিবন্ধী ব্যক্তিগণ সমাজের আর্শিবাদ। আমরা পরিবারে, সমাজে করে নিজের, পরিবারের, ও দেশের উন্নয়ন করছি। আমাদের উন্নয়নে সরকারি বেসরকারি প্রতিষ্ঠান কর্মমূখী প্রশিক্ষণ দিয়ে কর্মসংস্থানের সহায়ক হয়। ফলে আমরা কাজ করে দেশের উন্নয়ন হচ্ছে।সমাজে প্রতিবন্ধীদের সুনাম বাড়ছে। মানীয় প্রধানমন্ত্রী প্রতিবন্ধী ব্যাক্তিদের শতভাগ ভাতার আওতায় নিয়ে আসায় পরিবারে ও সমাজে আমাদের গ্রহনযোগ্যতা তৈরি হয়েছে। আমরা আশাবার্দী আগামীর দেশ হবে সমতার দেশ।
সমাজে মানুষে মানুষে বৈষম্য নয়, শান্তি ও প্রতিষ্ঠিত মানুষ হিসাবে প্রতিবন্ধী ব্যাক্তিগণ মাথা উঁচু করে বাঁচতে চাই। সকলের সচেতনতায় ও সহযোগিতায় বৈষম্যহীন সমাজ প্রতিষ্ঠিত হবে।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com