মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ১১:৫৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
যৌন তৃপ্তির পর প্রেমিককে খেয়ে ফেলে স্ত্রী মাকড়শা

যৌন তৃপ্তির পর প্রেমিককে খেয়ে ফেলে স্ত্রী মাকড়শা

ভারতের পশ্চিমবাংলার কোলকাতার রামকৃষ্ণ মিশন বিবেকানন্দ বিশ্ববিদ্যালয়ের এগ্রিকালচারাল বায়োটেকনোলজি বিভাগের অনারারি প্রফেসর ড. দিনেন্দ্র রায়চৌধুরী বলেছেন, স্ত্রী মাকড়শা এতো খারাপ যে যৌন তৃপ্তির পরেই সে তার প্রেমিককে খেয়ে ফেলে।

বৃহস্পতিবার( ২২ ফেব্রুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের মাহমুদুল আমিন মিলনায়তনে ‘ জীববৈচিত্রকে জৈব সম্পদে রুপান্তর’ শীর্ষক সেমিনারে স্পীকারের বক্তব্যে তিনি একথা বলেন।

 সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বায়োলজিক্যাল সাইন্স ফ্যাকাল্টির ডীন প্রফেসর ড. মো. এমদাদুল হক বলেন, জৈবপ্রযুক্তি ব্যবহারের মাধ্যমে জীববৈচিত্র রক্ষায় ঢাকা বিশ্ববিদ্যালয় ও কোলকাতা বিশ্ববিদ্যালয় একযোগে কাজ করতে পারে।

বাংলাদেশ প্রাণিবিজ্ঞান সমিতি এ সেমিনার আয়োজন করে। কীট পতঙ্গ বিশেষ করে মাকড়শার জীবন চক্র ও জীববৈচিত্র রক্ষায় তার গুরুত্বের কথা তুলে ধরে ড. ডি. রায়চৌধুরী বলেন, মাকড়শায় বিষ আছে।

 মানুষের হার্টের জন্য এই বিষ ক্ষতিকর। তবে এই বিষ বা টক্সিনকে এন্টিটক্সিনে পরিণত করে ঔষধ ও চিকিৎসায় ব্যবহার করা যায়। এই অমেরুদন্ডি প্রাণি মাকড়শা থেকে মূল্যবান সিল্কও তৈরী করা যাবে।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com