রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ০২:১৯ পূর্বাহ্ন

মোংলায় পৌরসভা নির্বাচনে অংশ গ্রহনের যারা পেলেন দলীয় নির্দেশনা

মোংলায় পৌরসভা নির্বাচনে অংশ গ্রহনের যারা পেলেন দলীয় নির্দেশনা

মোংলা প্রতিনিধি: মোংলা পোর্ট পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগের পক্ষ থেকে একক দলীয় প্রার্থী ঘোষনা করা হয়েছে। আজ শুক্রবার বিকেল ৪টায় কেন্দ্র থেকে দলীয় মনোনয়ন বোর্ডের সভায় এককভাবে বাগের হাট মংলা পোর্ট পৌরসভা থেকে পৌর মেয়রের মনোনয়ন  পেয়েছেন বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুর রহমান।

অন্যদিকে আজ রাত ৮টায় মোংলা দলীয় কার্যলয় থেকে কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী ঘোষনা করেন খুলনা মহানগর আওয়ামীলীগের সভাপতি ও সিটি মেয়র তালুকদার আঃ খালেক।
শুক্রবার বিকাল ৩টা থেকে পৌরসভার ৯টি ওয়ার্ড হতে প্রার্থী ও বিভিন্ন সমর্থকরা এসে দলীয় কার্যলয়ের সামনে ভিড় জমাতে থাকে।

বিকাল ৫টায় মোংলা আওয়ামীলীগের দলীয় কার্যলয় এসে উপস্থিত হয় খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আঃ খালেক। প্রথম পর্যায় সংরক্ষিত মহিলা কাউন্সিলরদের ও পরে ৯টি ওয়ার্ডের দলীয় কাউন্সিলর পদে প্রত্যাশীদের মনোনয়ন বোর্ডে এক এক করে ডাকা হয় এবং সক্রিয়ভাবে দলীয় কার্যক্রমের বিষয়ে পর্যালচনা করে মনোনয়ন বোর্ডের মাধ্যমে। রাত ৮টায় এ মনোনয়ন বোর্ডের সিদ্ধান্ত মোতাবেক এক আলোচনা সভা শেষে দলীয় একক প্রার্থীদের নাম ঘোষনা করা হয়।
মোংলা পোর্ঠ পৌরসভা নির্বাচনে দলীয়ভাবে সংরক্ষিত মহিলা আসনে নির্দেশনা পেয়েছেন (১,২,৩) জাহানারা হোসেন চানু, (৪,৫,৬) মিস জোহরা বেগম ও (৭,৮,৯) শিউলী আক্তার। এছাড়া কাউন্সিলর প্রার্থী ১ নং-ওয়ার্ডে এস এম কবির, ২ নং-ওয়ার্ডে এইচ এম শরিফুল ইসলাম, ৩নং-ওয়ার্ডে মোঃ বাহাদুর মিয়া, ৪নং-ওয়ার্ডে মোঃ শফিকুর রহমান খানঁ, ৫ নং-ওয়ার্ডে শরিফুল ইসলাম শরিফ, ৬ নং-ওয়ার্ডে জি এম আল আমিন, ৭ নং-ওয়ার্ডে হুমায়ুন হামিদ নাসির, ৮ নং-ওয়ার্ডে সরোয়ার হোসেন ও ৯ নং-ওয়ার্ডে মোঃ মজনু গাজীকে আওয়ামীলীগের পক্ষ থেকে দলীয় ভাবে পৌর নির্বাচনে অংশ গ্রহন করার জন্য নির্বাচিত করা হয়। তবে এ পৌর নির্বাচনে আওয়ামীলীগের পক্ষ থেকে পৌর মেয়র পদে দলীয় প্রার্থীর নাম ঘোষনা করবেন দলের প্রধান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলে জানায় সিটি মেয়র তালুকদার আঃ খালেক।
উল্লেখ্য, ২০১১ সালের ১৩ জানুয়ারী মোংলা পোর্ট পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। এর পর থেকে সিমানা জটিলতার কারনে নির্বাচন আটকে ছিল প্রায় ১০ বছর। ওই নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থীকে পরাজিত করে ৭হাজার ৯৫৮ ভোটের ব্যাবধানে নির্বাচিত হয় চার দলীয় সমর্থিত প্রার্থী পৌর বিএনপির সাধারন সম্পাদক মোঃ জুলফিকার আলী।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
© All rights reserved © 2014 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com