শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:৩২ অপরাহ্ন

আগৈলঝাড়ায় করোনাভাইরাসের টিকা নিবন্ধন প্রস্তুতি সভা অনুষ্ঠিত

আগৈলঝাড়ায় করোনাভাইরাসের টিকা নিবন্ধন প্রস্তুতি সভা অনুষ্ঠিত

আগৈলঝাড়া প্রতিনিধিঃ বরিশালের আগৈলঝাড়ায় করোনাভাইরাসের টিকা নিবন্ধন প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আবুল হাশেম এর সভাপতিত্বে তার কার্যালয়ে উপজেলার ৫টি ইউনিয়নের ডিজিটাল সেন্টারের উদ্যোক্তাদের নিয়ে করোনাভাইরাসের টিকা নিবন্ধন প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।
এসময় উপস্থিত ছিলেন, আই.সি.টি অফিসার আগৈলঝাড়া আমিনুল ইসলাম, উপজেলা টেকনিসিয়ান তরিকুল ইসলাম হলুদ, বাকাল ইউনিয়ন পরিষদ ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা মৃদুল দাস, গৈলা ইউনিয়ন পরিষদ ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা রফিকুল ইসলাম রেজা, রত্নপুর ইউনিয়ন পরিষদ ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা রিয়াজুল ইসলাম. বাগধা ইউনিয়ন পরিষদ ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা মোঃ নিয়াজুল ইসলাম নেওয়াজ. রাজিহার ইউনিয়ন পরিষদ ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা টি এম অনোয়ার হোসেন সহ অন্যান্য উদ্যোক্তারা উপস্থিত ছিলেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আবুল হাশেম জানান, দেশের মানুষকে অ্যাপের মাধ্যমে করোনাভাইরাসের টিকা দেওয়ার প্রস্তুতি নিচ্ছে সরকার। উপজেলার ৫টি ইউনিয়নের ডিজিটাল সেন্টারের উদ্যোক্তাদের কাছে গিয়ে করোনাভাইরাসের টিকা নিবন্ধন করতে পারবেন সবাই। তবে যাঁর জাতীয় পরিচয়পত্র নেই, তিনি নিবন্ধন করতে পারবেন না, আপাতত করোনার টিকাও পাবেন না।
এছাড়াও স্বাস্থ্য অধিদপ্তরের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম (এমআইএস), তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিভাগ ও এটুআই কর্মসূচি যৌথভাবে এই অ্যাপ তৈরি করেছে। অনলাইনে নিবন্ধনের জন্য অন্যান্য তথ্যের সঙ্গে জাতীয় পরিচয়পত্রের নম্বর অবশ্যই দরকার হবে। অ্যাপ ব্যবহার করে নিবন্ধন শেষ হলে একটি কার্ড ইস্যু হবে নিবন্ধনকারীর নামে। এই কার্ড সুবিধামতো জায়গা থেকে নিবন্ধনকারী প্রিন্ট করতে পারবেন। টিকা গ্রহণের দিন ওই কার্ড কেন্দ্রে আনতে হবে। আর কোন দিন টিকা নিতে হবে, তা মুঠোফোনে খুদে বার্তার মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com