শনিবার, ০৮ মে ২০২১, ০১:৩৪ অপরাহ্ন

পোশাক শিল্প লকডাউনের বাইরে রাখার দাবি শিল্পোদ্যোক্তাদের

পোশাক শিল্প লকডাউনের বাইরে রাখার দাবি শিল্পোদ্যোক্তাদের

ভিশন বাংলা ডেস্ক: রপ্তানিমুখী তৈরি পোশাক খাতসহ বস্ত্রখাতের সহযোগী শিল্পসমূহকে লকডাউনের বাইরে রাখার দাবি জানিয়েছেন এ খাতের শিল্পোদ্যোক্তারা।

রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে আজ রবিবার (১১ এপ্রিল) দুপুরে পোশাকখাতের বর্তমান অবস্থা নিয়ে বিজিএমইএ, বিকেএমইএ, বিটিএমইএ ও ইএবি’র যৌথ সংবাদ সম্মেলনে এই দাবি জানান তাঁরা।

সংবাদ সম্মেলনে বলা হয়, করোনা নিয়ন্ত্রণে ইউরোপ, আমেরিকা, ব্রাজিলের মতো রাষ্ট্রগুলো হিমশিম খাচ্ছে। সেখানে আমাদের সমন্বয়ের অভাব নেই। আমরা স্বাস্থ্যবিধি মেনেই কারখানায় উৎপাদন অব্যাহত রেখেছি। এতে আরো বলা হয়, সেন্টার ফর বাংলাদেশ, ইউকে বার্কলি ও ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের জরিপ মতে, ৯৪ শতাংশ শ্রমিক বলেছেন তারা স্বাস্থ্য সংক্রান্ত গাইডলাইন বিষয়ে সচেতন। ৯১.৪২ শতাংশ শ্রমিক বলেছেন, কারখানা থেকে তাদের কোভিড-১৯ মোকাবিলায় ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী সরবরাহ করা হয়েছে।

বিজিএমইএ’র ভারপ্রাপ্ত সভাপতি মোহাম্মদ আব্দুস সালামের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন এফবিসিসিআইএ-এর সাবেক সভাপতি ও সংসদ সদস্য শফিউল ইসলাম মহিউদ্দিন, এফবিসিসিআইএ-এর সাবেক সভাপতি এ কে আজাদ, বিজিএমইএ-এর সাবেক সভাপতি ও ইএবি-এর সভাপতি আব্দুস সালাম মুর্শিদী, বিজিএমইএ-এর নব-নির্বাচিত সভাপতি ফারুক হাসান, বিকেএমইএ-এর সভাপতি সেলিম উসমান, বিটিএমএ সভাপতি মোহাম্মদ আলী খোকন প্রমুখ।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2014 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com