শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:১০ অপরাহ্ন

চাঁদপুরে ১০ হাজার টাকা করে পেলেন ১৩৯ শিল্পী ও সাহিত্যিক

চাঁদপুরে ১০ হাজার টাকা করে পেলেন ১৩৯ শিল্পী ও সাহিত্যিক

নিজস্ব প্রতিবেদক: চাঁদপুর জেলায় করোনাভাইরাসের (কভিড -১৯) সংক্রমনজনিত কারণে কর্মহীন হয়ে পড়া ১৩৯ জন শিল্পী ও সাহিত্যিকদের অনুকূলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে প্রাপ্ত অনুদানের চেক বিতরণ সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার (০৬মে) চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে এক অনুষ্ঠানের মাধ্যমে এ চেক বিতরণ করা হয়। চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির ছিলেন, চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।

উপস্থিত তালিকাভুক্ত শিল্পী ও সাহিত্যিকদের হাতে চেক তুলে দেওয়ার আগে জেলা প্রশাসক বলেন, প্রধানমন্ত্রী সবার কথা চিন্তা করেন। তাঁর চিন্তা থেকে কোন সেক্টরই বাদ যায় না। সবধরণের মানুষ যেন ভালো থাকেন সবসময়ই তিনি তা নিয়ে চিন্তা করেন এবং ভাবেন। আর তাই তিনি এই করোনাকালীন সময়ে কর্মহীন চাঁদপুরের ১৩৯ জন শিল্পী সাহিত্যিকদের প্রত্যেকের জন্যে ১০ হাজার টাকা করে মোট ১৩ লক্ষ ৯০ হাজার টাকা দিয়েছেন।

জেলা প্রশাসক আরো বলেন, প্রধানমন্ত্রী ইতোমধ্যে  চাঁদপুরবাসীর জন্যে দুই কোটি ৩৮ লক্ষ টাকা বরাদ্দ দিয়েছেন। যা এরই মধ্যে প্রত্যেক উপজেলায়, পৌরসভায় ও ইউনিয়নে বিতরণ করে দেওয়া হয়েছে। এছাড়াও করোনার এই সময় চাঁদপুর স্টেডিয়ামে প্রায় চারহাজার অসহায়, দুস্থ ও কর্মহীন পরিবারের মাঝে ত্রাণ হিসেবে খাদ্য সহায়তা বিতরণ করা হয়েছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী যে নির্দেশনা রয়েছে আমরা সেই নির্দেশনা অনুযায়ী কাজ করে যাচ্ছি। এছাড়াও স্থানীয় সংসদ সদস্য, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি প্রতিনিয়ত সবার খোঁজখবর নেন এবং  সবসময়ই চাঁদপুরবাসীর কথা চিন্তা করেন। জেলা প্রশাসক আরো বলেন, গুণীজনদের এমন প্রনোদনা দেওয়ায় প্রধানমন্ত্রীর সুস্থতার জন্য সবাইকে দোয়া করতে বলেন।

জেলা শিল্পকলা একাডেমীর কালচারাল অফিসার আয়াজ মাবুদ’র সভাপতিত্বে শুভেচ্ছা বক্তব্য রাখেন চাঁদপুরের স্থানীয় সরকারের উপ-পরিচালক (উপ-সচিব) ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান, প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি তপন সরকার প্রমূখ।

জেলা শিল্পকলা একাডেমীর নির্বাহী সদস্য শহিদ পাটোয়ারী ও সাংবাদিক এমআর ইসলাম বাবু’র যৌথ সঞ্চালনায় এতে আমন্ত্রিত অতিথি ছিলেন, সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ।
আলোচনা পর্ব শেষে করোনাকালীন সময়ে কর্মহীন শিল্পী সাহিত্যিকদের জন্যেও ১৩৯ টি চেক ১০ হাজার টাকা করে ১৩ লক্ষ ৯০ হাজার টাকা প্রদান করা হয়।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com