বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৪:৫২ পূর্বাহ্ন

ফুট‌বলের সৌন্দর্য দেখলো বিশ্ব, মেসিকে জ‌ড়িয়ে কাঁদছেন নেইমার

ফুট‌বলের সৌন্দর্য দেখলো বিশ্ব, মেসিকে জ‌ড়িয়ে কাঁদছেন নেইমার

ক্রীড়া ডেস্ক: সতীর্থের বিরুদ্ধে ‘যুদ্ধের’ ঘোষণা করেছিলেন নেইমার। তবে ম্যাচ শেষে সেই লিওনেল মেসির কাঁধেই কান্নায় ভেঙে পড়লেন ব্রাজিলয়ান তারকা। এ যেন পুরো কোপা আমে‌রিকার সব‌চে‌য়ে সুন্দর দৃশ্য!

যে কোনো নক আউট ম্যাচেই পাশপাশি সম্পূর্ণ দুটি ভিন্ন প্রতিক্রিয়ার দেখা মেলে। একদিকে থাকে বিজয়ের উল্লাস তো অপরদিকে শুধুই পরাজয়ের গ্লানি। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ব্রাজিলকে হারিয়ে অবশেষে আন্তর্জাতিক খেতাব উঠেছে লিওনেল মেসির হাতে। তবে তার স্বপ্নপূরণের রাতেই স্বপ্নভঙ্গ হয়েছে একদা বার্সেলোনা সতীর্থ ও কাছের বন্ধু নেইমারের।

খেলায় জয়-পরাজয় থাকবেই। একদল জিতবে, একদল হারবে। এটাই নিয়ম, এটাই সত্য। কোপার ফাইনালে মুখোমুখি মেসি এবং নেইমার। স্বাভাবিকভাবেই দু’জনের একজন হাসবেন, একজন কাঁদবেন। দু’জনের একসঙ্গে হাসার কোনো সুযোগই ছিল না।

মেসির জন্য প্রথম হলেও নেইমারের জন্য প্রথম ছিল না। নেইমার এর আগে কনফেডারেশন্স কাপ জিতেছিলেন। তবে, নেইমারের জন্যও প্রথম ছিল। কোপা আমেরিকায় প্রথম শিরোপা জয়ের সুযোগ। ২ বছর আগে যে ব্রাজিল কোপা জিতেছিল, সেবার খেলতে পারেননি নেইমার।

ব্রাজিলের ঐতিহ্যবাহী স্টেডিয়াম মারাকানায় কোপা আমেরিকার ফাইনালে সেলেকাওদের ১-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। একমাত্র গোলটি এসেছে ফরোয়ার্ড ডি মারিয়ার পা থেকে।

ফাইনালে একাদশে বিরাট পরিবর্তন আনেন আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি। আগের ম্যাচগুলোতে ডি মারিয়া নামতেন বদলি হিসেবে শেষ দিকে। আজ শুরুতেই তাকে দেখা গেল মাঠে। আর সুযোগের সদ্ব্যবহার করলেন ডি মারিয়া। আস্থার প্রতিদান দিলেন।

রেফারির শেষ বাঁশিতে মেসি যখন জয়োল্লাসে ব্যস্ত, বন্ধু নেইমার তখন ডুকরে ডুকরে কাঁদছেন। আস্তিনে মুখ লুকাচ্ছেন।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com