বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৪:৪৯ পূর্বাহ্ন

আর্জেন্টিনা জাতীয় দলে হিগুয়েইন ও তেভেজ

আর্জেন্টিনা জাতীয় দলে হিগুয়েইন ও তেভেজ

চলতি মাসের শেষ দিকে ইতালি ও স্পেনের বিপক্ষে দুটি আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচ খেলবে আর্জেন্টিনা। দুই ম্যাচের জন্য ঘোষিত দলে জায়গা পাওয়া জুভেন্টাস তারকা গঞ্জালো হিগুয়েইনের প্রশংসা করেছেন কোচ জর্জ সাম্পাওলি।

আসন্ন বিশ্বকাপে আলবাসেলেস্তেদের আক্রমণভাগের জায়গা নিয়ে মধুর সমস্যায় পড়েছেন কোচ। যেখানে মূল লড়াই হচ্ছে লিওনেল মেসি ও সার্জিও এগুয়েরোকে নিয়ে। তবে আলোচনায় নেই হিগুয়েইনের ক্লাব সতীর্থ পাওলো দিবালা এবং ইন্টার মিলানের অধিনায়ক মাওরো ইকার্দি।

গত জুনের পর এই প্রথম জাতীয় দলে ডাক পেয়েছেন হিগুয়েইন। যদিও পায়ের ইনজুরির কবলে পড়া ৩০ বছর বয়সী এই তারকা বর্তমানে সাইডলাইনে রয়েছেন।

সাম্পাওলি সাংবাদিকদের বলেন, হিগুয়েইনের পরিপক্বতা আমাকে মুগ্ধ করেছে। আমাদের এমন ফুটবলারের দরকার যারা বিশ্বকাপে ভালো খেলার নিশ্চয়তা দিতে পারবে। দিবালা, আটলান্টার প্লেমেকার আলেজান্দ্রো গোমেজ ও ইকার্দি এমন খেলোয়াড় যাদের সম্পর্কে আমি জানি। এখন তুলনা করার জন্য আমার অন্য খেলোয়াড়দের যাচাই করতে হবে। এই দুই ম্যাচে দলভুক্ত করা মানে এই নয় যে এদেরকেই শেষ পর্যন্ত বিশ্বকাপের দলে জন্য চূড়ান্ত করা হবে।

আর্জেন্টাইন কোচ বলেন, দিবালা হচ্ছে খুবই মূল্যবান একজন খেলোয়াড়। তিনি এখন হ্যামস্ট্রিং ইনজুরি থেকে ফিরছেন। এই স্কোয়াডে রেখে নয়, আমার মনে হয় ক্লাব ফুটবলের পারফর্মেন্স দিয়েই তার মূল্যায়ন করা যাবে।

অবশ্য আসন্ন বিশ্বকাপের জন্য ৮০ ভাগ খেলোয়াড় বাছাই করা হয়ে গেছে বলে মন্তব্য করেছেন কোচ। তবে অবশিষ্ট জায়গার জন্য খেলোয়াড় বাছাই করা আরো জটিল বলে মানছেন তিনি।

প্রীতি ম্যাচের জন্য ২২ জনের স্কোয়াডে বেশির ভাগই বিদেশি ক্লাবে অংশ নেয়া ফুটবল তারকাদেরকেই যুক্ত করেছেন চিলি ও সেভিয়ার সাবেক এ কোচ। তবে ওই দুই ম্যাচে সবার দৃষ্টি থাকবে বোকা জুনিয়ার্সের চিরচেনা এক জুটির দিকে।

রিয়াল মাদ্রিদের সাবেক মিডফিল্ডার ফারমান্ডো গ্যাগো এবং চাইনিজ সুপার লীগ থেকে ফেরা কার্লোস তেভেজের প্রতি রয়েছে তার তীক্ষ্ণ নজর। তাদের পারফর্মেন্সে এখনো পর্যন্ত মুগ্ধ আছেন আর্জেন্টিনার জাতীয় দলের কোচ।

তিনি বলেন, এই দুইজনের আচরণ আমার ভালোভাবেই চেনা। সব কিছু মিলিয়ে আমরা বিশ্বকাপের বেশ সন্নিকটে চলে এসেছি।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com