শনিবার, ১১ সেপ্টেম্বর ২০২১, ১১:৩৪ পূর্বাহ্ন

মাধবপুরে পল্লী উদ্যোক্তাদের মধ্যে প্রধানমন্ত্রীর প্রণোদনা এসএমই ঋণ বিতরণ

মাধবপুরে পল্লী উদ্যোক্তাদের মধ্যে প্রধানমন্ত্রীর প্রণোদনা এসএমই ঋণ বিতরণ

মোঃ নজরুল ইসলাম খান, স্টাফ রিপোর্টার:

হবিগঞ্জে মাধবপুর বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি) পল্লী উদ্যোক্তাদের মাঝে প্রধানমন্ত্রীর ঘোষিত করোনাকালীন প্রণোদনা এসএমই ঋণ বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) সকাল ১১ টায় বিআরডিবি মাধবপুর অফিসের আয়োজনে উপজেলা পরিষদ হলরুমে এসএমই ঋণ বিতরণ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মঈনুল ইসলাম মঈন এর সভাপতিত্বে এবং উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা এম.এ.ফয়সাল চৌধুরীর সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন-মাধবপুর পৌরসভার মেয়র আলহাজ্ব হাবিবুর রহমান মানিক।

আলোচনা সভায় বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নভেল করোনা ভাইরাস পরিস্থিতিতে পল্লী এলাকার প্রান্তিক জনগোষ্ঠির জীবন মান উন্নয়নে ক্ষতিগ্রস্থ ক্ষুদ্র, কুটির ও মাঝারি শিল্প উদ্যোক্তাদের স্বাভাবিক কার্যক্রম অব্যাহত রাখার লক্ষে এই এসএমই ঋণ অনুমোদন করেছেন।

পল্লী উদ্যোক্তাদের মধ্যে এই ঋণের সেবামূল্য ফ্ল্যাট রেট পদ্ধতিতে বার্ষিক ৪% হারে প্রযোজ্য হবে। এই ঋণ অবশ্যই ফেরত যোগ্য। যে যে খাতের জন্য এই ঋণ নিচ্ছেন তাকে সেই খাতে টাকা বিনিয়োগ করতে হবে।

বিআরডিবি মাধবপুর অফিসের মাধ্যমে ৯ জন পল্লী উদ্যোক্তার মধ্যে মোট ৯ লক্ষ ৫০ হাজার টাকা বিতরণ করা হবে।

ঋণ বিতরণে অন্যান্যদের মধ্যে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-উপজেলা সহকারী কমিশনার ভূমি মোঃ মহিউদ্দিন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ওয়াসিম তালুকদার, ইউসিসিএ, লিঃ চেয়ারম্যান ফজলুর রহমান।

আরো উপস্থিত ছিলেন-প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাব্বির হাসান, মহিলা বিষয়ক কর্মকর্তা জান্নাত আরা সুলতানা, মাধ্যমিক একাডেমিক সুপারভাইজার কর্মকর্তা, তথ্য কর্মকর্তাসহ বিআরডিবি অফিসের কর্মকর্তা কর্মচারীসহ ঋণ গ্রহীতাগণ।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2014 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com