শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:১৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
১৬০ ইউপি ও ৯ পৌরসভায় চলছে ভোটগ্রহণ

১৬০ ইউপি ও ৯ পৌরসভায় চলছে ভোটগ্রহণ

নিজস্ব প্রতিবেদক: প্রথম ধাপের স্থগিত ১৬০টি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। সকাল ৮ থেকে শুরু হওয়া এই ভোটগ্রহণ চলছে একটানা বিকাল ৪টা পর্যন্ত। এর পাশাপাশি দেশের ৯টি পৌরসভা ও স্থানীয় সরকার পরিষদের কয়েকটি উপ-নির্বাচনও অনুষ্ঠিত হচ্ছে আজ সোমবার (২০ সেপ্টেম্বর)।

এদিকে, করোনা মহামারির কারণে স্থগিত প্রথম ধাপের ১৬০টি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত ৪৪ জন চেয়ারম্যান পদপ্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

সুষ্ঠুভাবে নির্বাচনের ভোটগ্রহণের সব প্রস্তুতি গ্রহণ করেছে নির্বাচন কমিশন। কেন্দ্রের পরিবেশ সুষ্ঠু রাখতে নিয়োজিত আছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

রবিবার (১৯ সেপ্টেম্বর) নির্বাচন কমিশনের সচিব মো. হুমায়ন কবীর খোন্দকার গণমাধ্যমকে বলেন, আমরা যে প্রস্তুতি নিয়েছি তাতে আশা করতে পারি ভোট সুষ্ঠু ও নিরপেক্ষ হবে।

এসময় তিনি জানান যে, নির্বাচনী এলাকায় কোনও সাধারণ ছুটি থাকছে না। তবে নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা ছুটির আওতায় থাকবে। নাগরিকরা সংশ্লিষ্ট দফতর থেকে ছুটি নিয়ে ভোট দিতে পারবেন।

১৬১টি ইউপিতে ভোট হওয়ার কথা থাকলেও উচ্চ আদালতের নির্দেশনায় একটি ইউপি নির্বাচন স্থগিত করা হয়েছে। নির্বাচনে ১৬০টি ইউপির মধ্যে ৪৪টিতে চেয়ারম্যান প্রার্থীরা বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিতদের সকলেই আওয়ামী লীগ মনোনীত। তবে এসব ইউপিতে সাধারণ সদস্য এবং সংরক্ষিত আসনের মহিলা সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com