বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১২:১৪ পূর্বাহ্ন

ধর্মঘটের মাঝেও সাত কলেজের ভর্তি পরীক্ষা সম্পন্ন

ধর্মঘটের মাঝেও সাত কলেজের ভর্তি পরীক্ষা সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের স্নাতক প্রথম বর্ষের বাণিজ্য ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। শুক্রবার (৫ নভেম্বর) সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত রাজধানী ঢাকার সাতটি কেন্দ্রে ২০২০-২১ শিক্ষাবর্ষের এবারের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

কেন্দ্র সাতটি হলো- ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি কবি নজরুল কলেজ, শহীদ সোহরাওয়ার্দী কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, সরকারি তিতুমীর কলেজ ও মিরপুর বাঙলা কলেজ।

এবার ঢাকা কলেজ কেন্দ্রে তিন হাজার ৮০ জন পরীক্ষার্থীর মধ্যে ২২৪১ জন পরীক্ষার্থী অংশ নিয়েছেন। অনুপস্থিত ছিলেন ৮৩৯ জন। উপস্থিতির হার ছিল ৭২.৭৬ শতাংশ এবং অনুপস্থিতির হার ছিল ২৭.২৪ শতাংশ। বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা কলেজ অধ্যক্ষ অধ্যাপক আইকে সেলিম উল্লাহ খোন্দকার।

পরীক্ষা কমিটির দেওয়া তথ্য অনুযায়ী, বাণিজ্য ইউনিটের বিভাগগুলোতে সাত কলেজের মোট আসন সংখ্যা পাঁচ হাজার ৩১০টি। যার মধ্যে ঢাকা কলেজে ৬০০, সরকারি তিতুমীর কলেজে এক হাজার ৪৬৫, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজে ৪০০, কবি নজরুল সরকারি কলেজে ৭০০, ইডেন মহিলা কলেজে এক হাজার ৫৫, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজে ১৩০ ও সরকারি বাঙলা কলেজে ৯৬০টি আসন রয়েছে।

এর আগে সরেজমিনে রাজধানীর ঢাকা কলেজ ও মিরপুরের সরকারি বাঙলা কলেজে কেন্দ্র ঘুরে দেখা যায়, স্বাস্থ্যবিধি এবং কঠোর নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিতের মাধ্যমে পরীক্ষার্থীদের কেন্দ্রে প্রবেশ করানো হচ্ছিল। সকাল ১০টা পর্যন্ত চলে এ কার্যক্রম। স্বাস্থ্যবিধি এবং স্বাস্থ্য ঝুঁকির কথা বিবেচনা করে পুরো ক্যাম্পাসজুড়েই আসন বিন্যাস করা হয়।

পরীক্ষার্থীদের সহযোগিতায় কলেজগুলোতে রোভার স্কাউট গ্রুপ, বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোরের প্লাটুন, যুব রেড ক্রিসেন্ট ইউনিটসহ বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যদেরও কাজ করতে দেখা গেছে।

উল্লেখ্য, ২০১৭ সালের ফেব্রুয়ারি মাসে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হয় রাজধানীর ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, মিরপুর সরকারি বাঙলা কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ ও সরকারি তিতুমীর কলেজ।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com