শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ০১:১০ পূর্বাহ্ন

জ্বালানি তেলের দাম বৃদ্ধি অযৌক্তিক ও অনর্থক: ওয়ার্কার্স পার্টি

জ্বালানি তেলের দাম বৃদ্ধি অযৌক্তিক ও অনর্থক: ওয়ার্কার্স পার্টি

নিজস্ব প্রতিবেদক: জ্বালানি তেলের বর্ধিত দাম প্রত্যাহারের দাবি জানিয়েছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি। দাম বৃদ্ধিকে অযৌক্তিক ও অনর্থক বলেও উল্লেখ করেছে আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের এই শরিক।

আজ দুপুরে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন ও সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা বলেন, করোনা অতিমারির অভিঘাতে মানুষের আয় অনেক কমে গেছে। সমীক্ষা মতে নতুন দরিদ্রের সংখ্যা ৩ কোটি ২৪ লাখ। সাধারণ মানুষের ক্রয় ক্ষমতা অনেক হ্রাস পেয়েছে। এখন নতুন করে জ্বালানির দাম বৃদ্ধিতে পণ্য মূল্য বাড়বে, পরিবহন ব্যয় বাড়বে। ফলে ব্যয় নির্বাহে এটি সাধারণ মানুষের জন্য গভীর সংকট তৈরি করবে।

বিজ্ঞপ্তিতে তারা বলেন, এমনিতেই বাজারে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য অনেক চড়া। তার মধ্যে জ্বালানির বৃদ্ধি সাধারণ মানুষের ব্যয় নির্বাহে যে চাপ তৈরি করবে, তা হবে মড়ার ওপর খাঁড়ার ঘায়ের মতো।

জ্বালানি তেলের ওপর আরোপিত বর্তমান শুল্ক হার কমিয়ে দাম বাড়ানো এড়ানো যেতো বলে উল্লেখ করেন দলটির শীর্ষ এই দুই নেতা।

তারা বলেন, সরকার বিভিন্ন সময়ে বিশ্ব বাজারের দোহাই দিয়ে জ্বালানি তেলের দাম বাড়িয়েছিল। কিন্তু বিশ্ব বাজারে যখন কমেছিল তখন তারা দাম কমায়নি। এখন বিশ্ববাজারের দোহাই দিয়ে জ্বালানির দাম বাড়াল, যা গ্রহনযোগ্য নয়।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2014 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com