রবিবার, ০৪ Jun ২০২৩, ১০:২৭ অপরাহ্ন

জন্মদিনে জাতির পিতার প্রতিকৃতিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন

জন্মদিনে জাতির পিতার প্রতিকৃতিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন

নিজস্ব প্রতিবেদক: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন।

আজ বৃহস্পতিবার (১৭ মার্চ) সকাল ১১টা ২৭ মিনিটে প্রথমে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ এবং পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর সমাধিতে রাষ্ট্র ও দলের পক্ষে পুষ্পমাল্য অর্পন করে শ্রদ্ধা জানান। এরপর সুরা ফাতেহা পাঠ, দোয়া ও মোনাজাতে অংশ নেন তারা।

জাতির পিতা ও ১৯৭৫ সালের ১৫ আগষ্ট তাঁর পরিবারের সদস্যদের শহিদ সদস্যদের আত্মার শান্তি কামনা করা হয়।

এ সময় বাংলাদেশ সেনা, নৌ ও বিমান বাহিনীর পক্ষ থেকে গার্ড অব অনার প্রদান করা হয়।

এর আগে সকাল ১০ টা ৫৫ মিনিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সকাল ১১ টা ১৩ মিনিটে রাষ্ট্রপতি মোঃ আব্দুল হামিদ হেলিকপ্টারে করে টুঙ্গিপাড়া হেলিপ্যাডে অবতরন করেন এবং পরে গাড়িযোগে জাতির পিতার সমাধি স্থলে পৌঁছান।

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী কভিড-১৯ মহামারি পরিস্থিতির কারণে ২০২০ সালের ১৭ মার্চের পর প্রথম বারের মতো সশরীরে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করলেন।

এসময় স্পীকার শিরীন শারমিন চৌধুরী, তোফাযেল আহম্মেদ এমপি, মতিয়া চৌধুরী এমপি, সালমান এফ রহমান, শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি এমপি, সভাপতি মণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম এমপি, মুহাম্মদ ফারুক খান এমপি, শাহাজান খান এমপি, মাহবুব আলম হানিফ, আমির হোসেন আমু, মুজিববর্ষের জাতীয় সমন্বয় কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী, তথ্যমন্ত্রী হাসান মাহমুদ চৌধুরী, বাহাউদ্দিন নাছিম এমপি, নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, পানি-সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম, অসীম কুমার উকিল এমপি, আসাদুজ্জামান নূর এমপি, শেখ হেলাল উদ্দিন এমপি, শেখ সালাউদ্দিন জুয়েল এমপি, শেখ সারহান নাসের তন্ময় এমপি, কেন্দ্রীয় যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে সামস পরশসহ কেন্দ্রীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ এবং জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

রাষ্ট্র ও জাতির পক্ষে জাতির পিতার সমাধিতে রাস্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা জানানোর পর প্রধানমন্ত্রী কেন্দ্রীয় দলীয় নেতাদের নিয়ে কেন্দ্রীয় আওয়ামী লীগের পক্ষে দলের সভাপতি হিসেবে সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান। পরে জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী আলাদাভাবে জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা জানান।

পরে বিভিন্ন সহযোগী ও অংগ সংগঠনের কেন্দ্রীয় নেতৃবৃন্দ, জেলা ও উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা জানানো হয়।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com