রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০২:৪২ পূর্বাহ্ন

মুরাদনগরে মিথ্যা মামলা প্রত্যাহার ও সন্ত্রাসী হামলার প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন

মুরাদনগরে মিথ্যা মামলা প্রত্যাহার ও সন্ত্রাসী হামলার প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন

কুমিল্লা থেকে ইব্রাহীম চৌধুরী:

কুমিল্লা মুরাদনগর উপজেলা ধামঘর গ্রামের বাসিন্দা অসহায় দরিদ্র  দিনমজুর মো জসিম (৪০) সহ আরো ১৮ জনের বিরুদ্বে ডাকাতি ও হয়রানিমূলক মিথ্যা মামলা দায়ের করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।কুমিল্লার মুরাদনগর উপজেলার একই গ্রামের বাসিন্দা  জাহানারা বেগম (৬০) গত ০৩ এপ্রিল বাদী হয়ে কুমিল্লার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ৮ নং আমলি আদালতে মামলার আবেদন করেন।
মিথ্যা মামলা প্রত্যাহারের ও সন্ত্রাসী হামলার দাবীতে ৮ এপ্রিল রোজ শুক্রবার মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মানববন্ধনে এলাকার শতাধিক নারী-পুরুষ অংশ নেন।
মানববন্ধন চলাকালে বক্তব্য দেন স্থানীয় বাসিন্দারা। মামলার ১নং ও ২নং আসামি মো শফিক মিয়া ও নুরুল ইসলাম মানব বন্ধনে বক্তব্যে অভিযোগ করেন অসহায় দরিদ্র দিনমজুর মো জসিম এর পিতৃক জমি মামলার বাদি অনেক দিন জোরদখল করিয়া ভোগ করিতেছে।
মানববন্ধনে এলাকাবাসী বক্তব্যে বলেন জমি নিয়ে বিরোধীতার জের ধরে উক্ত মামলা করা হয়। মামলার আসামিদের জমি মামলার বাদী অনেক বছর ধরে জোর করে দখল করিয়া নিজে ভোগ করে। উক্ত জমি তার ন্যায্য মালিক অসহায় দিনমজুর জসিম কে ফিরিয়ে দেয়ার কথা বললে মামলার বাদীর স্বামী দিতে অস্বীকার করে তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করে।
জানা যায়, জমি নিয়ে বিরোধিতার কারনে স্থানীয় ওর্য়াড মেম্বারের উপস্থিতিতে ২৩মে মার্চ সালিশ চলাকালে কফিল উদ্দিন ও তার ছেলে দেলোয়ার হোসেন ও সাইফুল ইসলাম  মামলার আসামী মো মোনাফ (৫৫) কে  পিটিয়ে রক্তাক্ত করে। এসময় দুপক্ষের মধ্যে হাতাহাতি ঘটলে সালিশ সমাপ্ত হয়। ২৮শে মার্চ রোজ বুধবার সকাল ১০ ঘটিকায়  কফিল উদ্দিন ও তার ছেলে মিলে উক্ত মামলার আসামি দিনমজুর অসহায় দরিদ্র  মো জসিম এর বসত বাড়ি তে সন্ত্রাসী হামলা ও লুটপাট করে। হামলায় মো জসিম এর ছোট ভাই মনির এর স্ত্রি আয়েশা আক্তার (২৮) আহত হয়ে কুমিল্লা মেডিকেল হসপিটাল (কুমেক) এ ভর্তি হন।এতে পার্শ্ববর্তী দেবিদ্বার উপজেলার মরিচাকান্দা গ্রামের অর্ধ-শতাধিক যুবক রামদা, হকিস্টিক,লোহার পাইপ ও দেশীয়  অস্ত্রশস্ত্র নিয়ে এ হামলায় অংশ নেয়।এতে মুরাদনগর থানায় কফিল উদ্দিন ও তার দুই ছেলের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হলে। মুরাদনগর থানার কর্তব্যরত পুলিশ এস আই মো জাহাঙ্গীর  তাদের কে গ্রেফতার করে। কুমিল্লা জেল হাজতে প্রেরন করে। কফিল উদ্দিন ও তার এক ছেলে জামিনে এসে তার স্ত্রি মোসা জাহানারা বেগমকে বাদী করে ১৯ জন এর বিরুদ্ধে মিথ্যা ও হয়রানিমূলকভাবে মামলা দায়ের করে।
মানব বন্ধনে এলাকাবাসীর দাবি মিথ্যা মামলা প্রত্যাহারের জোর দাবি জানান।
এলাকাবাসী বক্তব‍্যে বলেন, অনতিবিলম্বে মিথ্যা মামলা প্রত‍্যাহার  করার জন্য প্রশাসনের সুদৃষ্টি কামনা করেন।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com