শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:৩৪ অপরাহ্ন

মিরপুরে ডিবি’র জালে প্রতারক গ্রেপ্তার

মিরপুরে ডিবি’র জালে প্রতারক গ্রেপ্তার

টাকার পরিবর্তে সাবানের প্যাকেট, গ্রেপ্তার প্রতারক

নিজস্ব প্রতিবেদক: প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাতের অভিযোগে রাজধানীর শেরেবাংলা নগর থানায় করা মামলায় এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা মিরপুর বিভাগ। গ্রেপ্তার ওই ব্যক্তির নাম কবির সরদার। এসময় তার কাছ থেকে প্রতারণায় ব্যবহৃত ১০০ সৌদি রিয়াল ও আত্মসাৎ করা ১৮ হাজার টাকা জব্দ করা হয়।

শুক্রবার (৮ এপ্রিল) এ তথ্য জানান গোয়েন্দা মিরপুর বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) মো. সাইফুল ইসলাম।

তিনি বলেন, গত ১৫ ফেব্রুয়ারি মিরপুরের বাসিন্দা মো. শাহজাহান ভূঁইয়া ছেলের চিকিৎসার জন্য গ্রিন রোডের গ্রিন লাইফ হাসপাতালে যান। সেখানে পরিচয় হয় কবির সরদারের সঙ্গে। পরে ভিকটিম শাহজাহানের কাছে একজন অসহায় ব্যক্তির কিছু সৌদি রিয়ালের বিনিময়ে টাকা চান কবির। বিশ্বাস অর্জন করার জন্য প্রথমে ১০০ রিয়ালের একটি নোট বিনিময় করেন। এরপর গত ১৮ ফেব্রুয়ারি এক লাখ সৌদি রিয়ালের বিনিময়ের জন্য এক লাখ টাকা অগ্রিম চান তিনি। অবশিষ্ট টাকা পরে দিলেও চলবে বলে জানান। ভিকটিম এক লাখ টাকা দিলে তার হাতে একটি ব্যাগ দিয়ে দ্রুত সরে পড়েন কবির। ভিকটিম ব্যাগটি খুলে দেখেন তাতে গামছা দিয়ে মোড়ানো সাবানের একটি প্যাকেট রয়েছে।

এডিসি মো. সাইফুল ইসলাম বলেন, অভিযোগের প্রেক্ষিতে গত ৮ মার্চ শেরেবাংলা নগর থানায় একটি মামলা হয়। মামলাটির ছায়া তদন্ত শুরু করে গোয়েন্দা মিরপুর বিভাগের মিরপুর জোনাল টিম। মামলা তদন্তকালে তথ্য-প্রযুক্তির সহায়তায় দারুস সালাম থানার হোটেল শাহ আলী থেকে কবিরকে গ্রেপ্তার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে কবির জানান, তিনি পাঁচ বছর আগে মালয়েশিয়া থেকে দেশে আসেন। দেশে আসার পর থেকেই তিনি রিয়াল বিনিময়ের কথা বলে বিভিন্ন ব্যক্তির সঙ্গে প্রতারণা করে আসছেন। তার প্রতারণার কৌশল ছিল প্রথমে অল্প পরিমাণ রিয়াল বিনিময় করে বিশ্বাস অর্জন করা। পরে বড় অংকের রিয়াল বিনিময়ের সময় রিয়ালের পরিবর্তে গামছায় মোড়ানো সাবানের প্যাকেট ধরিয়ে দিয়ে দ্রুত সটকে পড়তেন।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com