শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০২:১৫ পূর্বাহ্ন

সাভারে শিক্ষক হত্যার বিচার চেয়ে রাস্তায় শিক্ষক-শিক্ষার্থীরা

সাভারে শিক্ষক হত্যার বিচার চেয়ে রাস্তায় শিক্ষক-শিক্ষার্থীরা

ছবি: সংগৃহিত

নিজস্ব প্রতিবেদক: সাভারের আশুলিয়ায় শিক্ষক উৎপল কুমার সরকারের (৩৫) অভিযুক্ত হত্যাকারীকে গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছেন শিক্ষক-শিক্ষার্থীরা। আজ মঙ্গলবার (২৮ জুন) বেলা ১১টার দিকে এই কর্মসূচি পালন করেন হাজী ইউনুস আলী স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা।

এসময় শিক্ষার্থীরা অভিযুক্ত ছাত্র জিতুকে দ্রুত গ্রেপ্তারের দাবি জানান। এছাড়াও এই ঘটনার সুষ্ঠু তদন্ত করে দোষীদের বিচার নিশ্চিত করার দাবি জানান।

তারা কঠোর আন্দোলনের হুঁশিয়ারিও দেন।

এর আগে গেল শনিবার (২৫ জুন) দুপুরে আশুলিয়ার চিত্রশাইল এলাকায় হাজী ইউনুস আলী স্কুল অ্যান্ড কলেজের মাঠে ওই শিক্ষকের ওপর অতর্কিত হামলা চালিয়ে ক্রিকেটের স্টাম্প দিয়ে পিটিয়ে গুরুতর আহত করে অভিযুক্ত ছাত্র আশরাফুল ইসলাম জিতু। পরে চিকিৎসাধীন অবস্থায় গতকাল সোমবার ভোরে শিক্ষক উৎপল কুমার সরকার মারা যান।

জিতু চিত্রশালাই এলাকার উজ্জ্বল হাজীর ছেলে এবং ওই বিদ্যালয়ের দশম শ্রেণির বিজ্ঞান বিভাগে অধ্যয়নরত। এ ঘটনায় গেল রবিবার (২৬ জুন) আশুলিয়া থানায় নিহত শিক্ষকের ভাই বাদী হয়ে মামলা দায়ের করেছেন। ঘটনার পর থেকে এখনও পলাতক জিতু।

হাজী ইউনুস আলী স্কুল অ্যান্ড কলেজের শিক্ষকরা বলেন, আমরা চাই সুষ্ঠু তদন্ত হোক এবং যে অপরাধী সে শাস্তি পাক। আজ আমাদের সহকর্মীর উপর হামলা হয়েছে কালকে আমাদের উপরেও হতে পারে। যেকোনো সময় যেকোনো সহকর্মীর উপর হতে পারে। তাই আমরা শিক্ষকরা এ ঘটনার তীব্র নিন্দা প্রতিবাদ জানাই। সেই সাথে আসামিকে দ্রুত আইনের আওতায় এনে শাস্তির জোড়র দাবি জানাচ্ছি।

বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশনের সহ-সভাপতি আজাদ বলেন, মূলত একজন দায়িত্ব প্রাপ্ত গুণী শিক্ষক তার কর্মস্থল নিজ শিক্ষা প্রতিষ্ঠানের ক্যাম্পাসে শিক্ষার্থী দ্বারা আঘাতপ্রাপ্ত হয়ে মৃত্যুবরণ করা অত্যন্ত দুঃখজনক। আমি একজন শিক্ষক হিসেবে ব্যথিত লজ্জিত এবং ধিক্কার জানাচ্ছি। সেই সাথে আমি এ ঘটনার তীব্র প্রতিবাদ ও সুষ্ঠু তদন্তের মাধ্যমে সুবিচার প্রতিষ্ঠার দাবি করছি। আর ভবিষ্যতে যেন এ রকম লজ্জাকর ঘটনা আমাদের সমাজে না ঘটে।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2014 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com