বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:৫৪ পূর্বাহ্ন

‘বঙ্গবন্ধুর সময়ই বাংলাদেশ স্বল্পোন্নত দেশ হিসেবে যাত্রা শুরু করে’

‘বঙ্গবন্ধুর সময়ই বাংলাদেশ স্বল্পোন্নত দেশ হিসেবে যাত্রা শুরু করে’

ফাইল ফটো

নিজস্ব প্রতিবেদক: আমার ভাবতে অবাক লাগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান কীভাবে এত কম সময়ে দেশের জন্য এত কাজ করেছেন। একটি প্রদেশকে রাষ্ট্রে পরিণত করতে প্রয়োজনীয় সব ব্যবস্থা তিনি গ্রহণ করেছিলেন। বাংলাদেশ তখনই স্বল্পোন্নত দেশ হিসেবে যাত্রা শুরু করে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি আরও বলেন, মানুষ অনেক আকাঙ্ক্ষা নিয়ে রাজনীতি করে। কিন্তু যে রাজনীতি আমি আমার বাবার কাছ থেকে, মায়ের কাছ থেকে শিখেছি সেটি হল নিজের উন্নয়নের জন্য নয়, মানুষের কল্যাণের জন্য কাজ করা, তাদের সুন্দর জীবন উপহার দেয়া।

আজ বৃহস্পতিবার সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। উন্নয়নশীল দেশের কাতারে বাংলাদেশের সামিল উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ সময় বঙ্গবন্ধুর শাসনামলের সাফল্যের দিকগুলো উল্লেখ করে শেখ হাসিনা বলেন, পাকিস্তানের দোসররা এটি সহ্য করতে না পেরে তাকে হত্যা করেছে। আমি বাবা-মা-ভাইদের হারিয়েছি। বিদেশে থাকায় আমি ও আমার বোন বেঁচে গিয়েছিলাম। কিন্তু সে বেঁচে থাকাটা যে কতটা দুঃসহ ও যাতনার যারা প্রিয়জনকে হারিয়েছে তারাই শুধু বুঝতে পারবে।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com