সোমবার, ২৫ সেপ্টেম্বর ২০২৩, ০৫:৩৩ পূর্বাহ্ন

মায়ের মন দিয়ে জনগণের সেবা করে যাচ্ছি : প্রধানমন্ত্রী

মায়ের মন দিয়ে জনগণের সেবা করে যাচ্ছি : প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: দেশের মানুষের মাঝেই পরিবারের স্বজনদের খুঁজে পাই মন্তব্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সবাইকে হারিয়ে আজ আমার কেউ নেই। দেশের মানুষের মাঝেই পরিবারের স্বজনদের খুঁজে পাই। ব্যক্তিগত জীবনে আমার চাওয়া-পাওয়ার কিছু নেই। দেশের মানুষ ভালো থাকলে আমি ভালো থাকি।

আজ শনিবার (২২ এপ্রিল) সকালে গণভবনে ঈদের শুভেচ্ছা বিনিময়ের আগে দেওয়া বক্তব্যে তিনি এ কথা বলেন।

বঙ্গবন্ধুকন্যা বলেন, আমার তো কেউ নেই। বাবা-মা, ভাই-বোন আমি সব হারিয়েছি। সব হারিয়ে আমি আর আমার ছোট বোন বেঁচে ছিলাম। কাজেই বাংলাদেশের মানুষের প্রতি আমার দায়িত্ব-কর্তব্যবোধ আমার বাবার কাছ থেকে শিখেছি।

তিনি বলেন, বাবার যে স্বপ্ন- প্রতিটা মানুষ অন্ন পাবে, বস্ত্র পাবে, চিকিৎসা পাবে, সুন্দরভাবে জীবন যাপন করবে, বাংলার মানুষের সেই মৌলিক চাহিদা পূরণ করা আমার কাজ। যেহেতু আমি বাবা-মা, ভাই সব হারিয়েছি, আমি মনে করি, বাংলাদেশের মানুষের মাঝে আমি খুঁজে পাই আমার হারানো বাবা-মায়ের স্নেহ, ভাইয়ের স্নেহ।

প্রধানমন্ত্রী বলেন, একজন মা যেমন তার সংসার আগলে রাখেন, যেমন তার সংসারের ভালো-মন্দ দেখে, সংসারের প্রতিটি মানুষকে সুখী দেখতে চান, উন্নত দেখতে চান- ঠিক সেই মায়ের মন নিয়ে আমি বাংলাদেশের জনগণের সেবা করি। যেন বাংলাদেশের মানুষ সুন্দর জীবন পায়।

পরপর কয়েকটি মার্কেটে আগুন লাগার ঘটনা খুবই দুঃখজনক উল্লেখ করে তিনি বলেন, সমাজে সবাই সবার পাশে সামর্থ্য অনুযায়ী দাঁড়াচ্ছেন, এই সক্ষমতাটা যাতে থাকে সেই দোয়াই করি। বিত্তবানরা দুস্থদের পাশে দাঁড়ালে কেউ কষ্টে থাকবে না। ঈদের ছুটিতে শহুরে মানুষ গ্রামে যাওয়ায় প্রান্তিক জনপদে অর্থপ্রবাহ বাড়বে।

আগামী নির্বাচনে আওয়ামী লীগকে আবার নির্বাচিত করার আহ্বান জানিয়ে তিনি বলেন, আল্লাহ রাব্বুল আলামিনের কাছে শুকরিয়া জানাই। আর কৃতজ্ঞতা জানাই দেশের জনগণের প্রতি। তারা আমাদের ভোট দিয়ে তাদের সেবা করার সুযোগ দিয়েছেন।

তিনি বলেন, আগামীতেও নির্বাচন হবে, জনগণের কাছে এটাই আমাদের কামনা থাকবে যে উন্নয়নের যে ধারাটা আমরা সূচিত করেছি সেই উন্নয়নশীল দেশ হিসেবে যেন প্রতিষ্ঠা করে দিয়ে যেতে পারি। ২০২৬ সালে উন্নয়নশীল দেশ হিসেবে সম্পূর্ণ যাত্রা আমরা শুরু করব। সেই প্রস্তুতিও আমরা নিয়েছি

তিনি আরো বলেন, ২০০৯ থেকে ২০২৩-এ দীর্ঘ সময় ক্ষমতায় গণতান্ত্রিক ধারা অব্যাহত আছে বলেই দেশ আজকে আর্থ-সামাজিকভাবে উন্নতি করতে সক্ষম হয়েছে। এ গণতান্ত্রিক ধারা এবং স্থিতিশীলতা আছে বলেই আজ আমরা উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছি বলেও তিনি উল্লেখ করেন।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com