রবিবার, ১৯ মে ২০২৪, ১১:১৬ অপরাহ্ন

সিরাজদিখানে ভূমি সেবা সপ্তাহে গণশুনানিতে ভূমি জটিলতার নিষ্পত্তি

সিরাজদিখানে ভূমি সেবা সপ্তাহে গণশুনানিতে ভূমি জটিলতার নিষ্পত্তি

নিজস্ব প্রতিবেদক : মুন্সীগঞ্জের সিরাজদিখানে ভূমি সেবা সাপ্তাহে গণশুনানিতে দীর্ঘ দিনের ভূমির জটিলতার নিষ্পত্তি করা হয়েছে। গতকাল বুধবার বেলা ১১টায় সিরাজদিখান ভূমি অফিসের উদ্যোগে ইউএনও পার্কে এ গণশুনানির আয়োজন করা হয়। গণশুনানি পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) উম্মে হাবিবা ফারজানা।

গণশুনানিতে চিত্রকোট ইউনিয়নের মরিচা গ্রামের খোকন মিয়া ও রশুনিয়া ইউনিয়নের থৈরগাও গ্রামের সুফিয়া বেগমসহ বেশ কিছু ব্যক্তির ভূমির জটিলতা নিষ্পত্তি হয়েছে।

সেবা গ্রহীতারা জানান, পৈতৃক সূত্রে জমি মালিক হলেও জমি কোথায় আছে, তা তিনি জানতেন না। গণশুনানিতে আসার পর সহকারী কমিশনার কাগজপত্র দেখে সেই জায়গা নির্ধারণ করে দেন। সহজেই সমস্যার সমাধান তারা খুব খুসি। এছাড়া জমির মালিকানা নিয়ে উভয় পক্ষের দীর্ঘদিনের বিরোধ মীমাংসা করায় হয়েছে।

সিরাজদিখান উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উম্মে হাবিবা ফারজানা বলেন,
সাধারণ জনগণের দোরগোড়ায় আমরা ভূমি সেবাকে পৌঁছে দিতে নিরলস কাজ করে যাচ্ছি। সাধারণ মানুষ যাতে প্রতারিত না হয়, সরকারি ভূমি অফিসে সঠিক ও দ্রুত সেবা পায় সেই লক্ষ্যে গণশুনানির আয়োজন করা হয়েছে। গণশুনানিতে স্থানীয় জনগণের কাছ থেকে সরকারি রাজস্ব আদায়, নামজারির আবেদন ও আপত্তি নেওয়া হয়। আর জমির জটিলতা নিয়ে অভিযোগও বাদী ও বিবাদীকে ডেকে এনে উভয় পক্ষের উপস্থিতিতে জমির বিরোধ নিষ্পত্তি করা হয়েছে।’

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com