শনিবার, ২৫ মে ২০২৪, ০৭:১৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
আত্মকেন্দ্রিক নয়, আত্মনির্ভরশীল হতে হবে : পলক

আত্মকেন্দ্রিক নয়, আত্মনির্ভরশীল হতে হবে : পলক

স্টাফ রিপোর্টার: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নে আমাদের আত্মকেন্দ্রিক নয়, আত্মনির্ভরশীল হতে হবে।
বৃহস্পতিবার (২৫ মে) মহাখালীর শাহিন হলে এটুআই আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
জুনাইদ আহমেদ পলক বলেন, এটুআই ডিজিটাল বাংলাদেশের ভিশন বাস্তবায়নে ১৪ বছর ধরে বিভিন্ন সেক্টরে যে টিমওয়ার্ক তৈরি করেছে, তা আগামী ১০০ বছর ধরে দেশের কাজে লাগবে। আমরা বিভিন্ন দেশ থেকে প্রযুক্তিগত জ্ঞান আহরণ করব, কিন্তু সেসব তৈরি করব দেশের মাটিতে। আমরা ধাপে ধাপে রকেট তৈরি করব এবং সে রকেটের মাধ্যমেই মহাকাশে নিজেদের স্যাটেলাইট পাঠাব।
তিনি বলেন, ১৫ বছর আগে ঢাকায় পানির যে ক্রাইসিস ছিল, আধুনিক প্রযুক্তির মাধ্যমে ওয়াসা আজ সে ক্রাইসিস দূর করেছে। সব ক্ষেত্রে পানির সেবা পৌঁছে দিচ্ছে। নিরাপদ পানি নিশ্চিত করতে ওয়াসা কাজ করছে।
এটুআই এর ‘লেটার বিল্ডার ইনোভেশন চ্যালেঞ্জ ২০২২’, ‘প্রেগনেন্সি মনিটরিং ইনোভেশন চ্যালেঞ্জ ২০২২’ এবং ‘ওয়াটার ইনোভেশন চ্যালেঞ্জ কম্পিটিশন-২০২১’ ফান্ডের পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পল্লী ও সমবায়মন্ত্রী তাজুল ইসলাম।
এ ছাড়া ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক তাকসিম এ খান, আইসিটি ডিভিশনের অতিরিক্ত সচিব দেওয়ান মোহাম্মদ হুমায়ুন কবির, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম উপস্থিত ছিলেন।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com