সোমবার, ২০ মে ২০২৪, ০১:১৫ পূর্বাহ্ন

ওসি বলে কথা: সংবাদ সম্মেলনে তার বাধা

ওসি বলে কথা: সংবাদ সম্মেলনে তার বাধা

নাজিম উদ্দিন রানাঃ
লক্ষ্মীপুর সদর উপজেলার চন্দ্রগঞ্জ থানার ওসি মোঃ তহিদুল ইসলামের অনিয়ম ও দূর্নীতি হয়রানির প্রতিবাদে আয়োজিত সংবাদ সম্মেলনে ওসি মোঃ তহিদুল ইসলাম ও ওসি তদন্ত মফিজুর রহমানের নেতৃত্বে বাধা প্রদান ও আব্দুর রহমান আরজু নামে এক ভুক্তভোগীকে সাংবাদিকদের সামনে থেকে তুলে নিয়ে যাওয়ার চেষ্টা চালিয়েছে চন্দ্রগঞ্জ থানা পুলিশ। এ সময় সাংবাদিকদের প্রতিবাদের মুখে পুলিশ চলে যান।বলে জানাগেছে।

সংবাদ সম্মেলনে প্রদত্ত বক্তব্য সূত্রে জানাযায়, লক্ষ্মীপুর জেলার চন্দ্রগঞ্জ থানার অফিসার ইনচার্জ হিসেবে মোঃ তহিদুল ইসলাম যোগদান করার পর থেকে সে টাকার বিনিময়ে মিথ্যা মামলা এন্টি সহ নানা ভাবে নিরীহ জনগনকে হয়রানি করে আসছে। বুধবার দুপুরে চন্দ্রগঞ্জ পশ্চিম বাজারে ভুক্তভোগী চন্দ্রগঞ্জ থানার রামকৃষ্ণপুর গ্রামের আব্দুর রহমান আরজু ওসির প্রত্যাহারের দাবীতে একটি সংবাদ সম্মেলনের আয়োজন করে। সংবাদ সম্মেলন চলাকালে অভিযুক্ত ওসি মোঃ তহিদুল ইসলাম, ওসি তদন্ত মোঃ মফিজুর রহমান, থানার এস আই বিকাশ চন্দ্র ভৌমিক সহ একদল পুলিশ সংবাদ সম্মেলনে এসে অভিযোগকারি আব্দুর রহমান আরজুকে তুলে নেওয়ার চেষ্টা চালায়। এ সময় সংবাদ সম্মেলনে উপস্থিত স্থানীয় চন্দ্রগঞ্জ ইউপি চেয়ারম্যান মোঃ নুরুল আমিনের সাথেও পুলিশের কথা কাটাকাটি হয়।

সাংবাদিকদের প্রতিবাদের মুখে পুলিশ পরে ঘটনাস্থল থেকে সরে যান।এ সময় সাংবাদিকরা ওসি মোঃ তহিদুল ইসলামের নিকট একজন মামলার আসামী দেশের বাইরে থেকে কি ভাবে দেশে মারামারির মামলার আসামী হন এবং দুইজন স্বাক্ষী প্রবাসে থেকে কি করে মারামারির মামলার স্বাক্ষী হন জানতে চাইলে তিনি কোন উত্তর না দিয়ে নিরব থাকেন।


জানাযায়, চন্দ্রগঞ্জ বাজারের একটি প্লাটে বেগমগঞ্জ উপজেলার আমানতপুর গ্রামের দেলোয়ার হোসেন নাদিম ও চন্দ্রগঞ্জ থানার রামকৃষ্ণপুর গ্রামের আব্দুর রহমান আরজু ফ্লাট খরিদ করে মালিক হন। উক্ত ফ্লাট নিয়ে দুই জনের মধ্যে মতবিরোধ দেখা দিলে গত ২৮ মে দেলোয়ার হোসেন নাদিম বাদী হয়ে চন্দ্রগঞ্জ থানার ওসিকে ম্যানেজ করে প্রতিপক্ষ আব্দুর রহমান আরজুর বিরুদ্ধে একটি মিথ্যা ও বানোয়াট মামলা রুজু করে। পুলিশ মামলা দায়েরের পরপরই আব্দুর রহমান আরজুকে গ্রেপ্তার করে জেল হাজতে প্রেরণ করে।এর এক সপ্তাহ হাজতবাস করার পর আদালতের মাধ্যমে আরজু জামিনে আসে। একই ভাবে ওসি টাকার বিনিময়ে বিভিন্ন ব্যক্তিকে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করার অভিযোগ রয়েছে।

জানাযায়, চন্দ্রগঞ্জ থানায় যোগদানের আগে ওসি মোঃ তহিদুল ইসলাম নোয়াখালীর সোনাইমুড়ী থানায় ওসি হিসেবে কর্মরত ছিল।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com