শনিবার, ০৪ মে ২০২৪, ০৫:২৮ অপরাহ্ন

নিত্যপণ্যের বাজারে অস্থিরতা, ডিমের ডজন ১৮০ টাকা

নিত্যপণ্যের বাজারে অস্থিরতা, ডিমের ডজন ১৮০ টাকা

নিজস্ব প্রতিবেদক:

নিজস্ব প্রতিবেদক: রাজধানীতে প্রতিদিনই বেড়ে চলছে বিভিন্ন নিত্যপ্রণ্যের দাম। এর মধ্যে ডিমের দাম বাড়ছে লাগামহীনভাবে। এতে নিম্ন ও মধ্যবিত্ত মানুষের কপালে পড়েছে দুশ্চিন্তার ভাঁজ।

আজ শুক্রবার (১১ আগস্ট) রাজধানীর বিভিন্ন বাজারে দেখা গেছে, ‘বাজারে ফার্মের মুরগির ডিম বিক্রি হচ্ছে ৬০ টাকা হালিতে, গত সপ্তাহে যা ছিল ৪৮ থেকে ৫০ টাকা। এ ছাড়া দেশি মুরগির ডিম বিক্রি হচ্ছে ২০০ থেকে ২১০ টাকা ডজন দরে। হাঁসের ডিম বিক্রি হচ্ছে ২৪০ টাকায়। সোনালি মুরগির ডিমের হালি বিক্রি হচ্ছে ৬০ টাকা, আর ডজন বিক্রি হচ্ছে ১৮০ টাকা।

সবজির বাজারে দেখা গেছে, বরবটির কেজি বিক্রি হচ্ছে ১০০ টাকায়, কাঁচা মরিচ ২০০ থেকে ২৪০ টাকা, টমেটো বিক্রি হচ্ছে ২৮০ থেকে ৪০০ টাকা কেজিতে। গাজর ১৪০ টাকা ও করলা বিক্রি হচ্ছে ৭০ টাকা কেজি। এছাড়া কাঁকরোল ৬০ টাকা ও কচুমুখি ৭০ টাকা কেজি বিক্রি হচ্ছে।

এছাড়া, পটল বিক্রি হয়েছে ৪০ থেকে ৫০ টাকা কেজিতে, আলু ৪০ টাকা, ঝিঙে ৬০ টাকায়, ঢেঁড়স বিক্রি হচ্ছে ৪০ টাকা, পেঁপে ৪০ টাকা কেজিদরে। মিষ্টি কুমড়া বিক্রি হচ্ছে ৩০ টাকায় (কাটা পিস), ফুলকপি ৫০ টাকা, মূলা ৫০ টাকা কেজি, চাল কুমড়া প্রতি পিস ৫০ টাকা, শিম ২০০ টাকা কেজি, লম্বা বেগুন ৮০ টাকা থেকে কমে ৬০ টাকা, ধনিয়া পাতা ১৬০ টাকা কেজি, বাঁধাকপি ৬০ টাকা ও লাউ ৬০ টাকা পিস বিক্রি হচ্ছে।

এ ছাড়া বড় সাইজের দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৮০ থেকে ৮৫ টাকা কেজি। আর মাঝারি সাইজের দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৭০ থেকে ৮০ টাকা কেজি। ভারতীয় পেঁয়াজ বিক্রি হচ্ছে ৫৫ থেকে ৬৫ টাকা কেজিতে। রসুন বিক্রি হচ্ছে ২৮০ থেকে ৩০০ টাকা কেজিতে।

মাছের বাজারে দেখা গেছে, ছোট পাঙাশ মাছের কেজি ১৮০ টাকা, বড় পাঙাশ মাছ ২০০ টাকায়। বড় চিংড়ির কেজি ৮০০ টাকা, ছোট চিংড়ি বিক্রি হচ্ছে ৫০০ টাকা কেজিতে। ৩৫০ টাকায় বিক্রি হচ্ছে মাঝারি মানের পাবদা। রুইয়ের কেজি ৩৫০ টাকা, টেংরার ৫০০ টাকা। ইলিশ মাছ বিক্রি হচ্ছে এক হাজার ২০০ থেকে এক হাজার ৪০০ টাকা কেজিতে।

মুরগির মাংস বিক্রি হচ্ছে ১৯০ টাকা কেজিতে। গরুর মাংস বিক্রি হচ্ছে ৮০০ টাকা কেজি। আর খাসির মাংস ৯০০ থেকে ১০০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

 

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com