বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৬:৪৩ পূর্বাহ্ন

আইপিএলেও নিষিদ্ধ করা হলো স্মিথ-ওয়ার্নারকে!

আইপিএলেও নিষিদ্ধ করা হলো স্মিথ-ওয়ার্নারকে!

নি্উজ ডেস্ক : কেপটাউন টেস্টে বল টেম্পারিংয়ের দায়ে ইতিমধ্যেই অভিযুক্ত তিন ক্রিকেটারকে বিভিন্ন মেয়াদে নিষিদ্ধ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নারকে এক বছর এবং ক্যামেরন বেনক্রাফটকে ৯ মাস নিষিদ্ধ করার ঘোষণা এসেছে আজ বুধবার। একই দিনে বিশ্বের সবচেয়ে বড় ফ্র্যাঞ্চাইজি লিগ আইপিএলের আসন্ন একাদশ আসরেও নিষিদ্ধ করা হলো স্মিথ-ওয়ার্নারকে।

ভারতীয় বোর্ডের এক বিবৃতিতে জানানো হয়েছে, ‘বিসিসিআইয়ের ভারপ্রাপ্ত সভাপতি সিকে খান্না, আইপিএল চেয়ারম্যান রাজীব শুক্লা এবং বিসিসিআইয়ের ভারপ্রাপ্ত সচিব অমিতাভ চৌধুরীর সঙ্গে আলোচনা করেছে প্রশাসক কমিটি (সিওএ)। তার প্রেক্ষিতে আইপিএল ২০১৮ থেকে স্মিথ ও ওয়ার্নারকে নিষিদ্ধ করার সিদ্ধান্ত নিয়েছে। বিসিসিআই আশা করে, আইপিএলে যেসব ক্রিকেটার অংশ নেবে, তারা ক্রিকেটের চেতনার ওপর পূর্ণ শ্রদ্ধা রাখবে এবং খেলোয়াড় ও ম্যাচ অফিশিয়ালদের জন্য রাখা আচরণবিধি মেনে চলবে।’

আইপিএলে স্মিথকে এবার কিনেছিল দুই বছর নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা রাজস্থান রয়্যালস। আর ডেভিড ওয়ার্নার গত দুই মৌসুমে ধরেই খেলছেন সানরাইজার্স হায়দরাবাদে। একদিন আগে স্মিথ এবং আজ বুধবার ওয়ার্নার নিজ নিজ দলের নেতৃত্ব থেকে পদত্যাগ করেছেন। রাজস্থানের নেতৃত্ব পেয়েছেন আজিঙ্কা রাহানে আর সানরাইজার্স বদলি অধিনায়কের নাম এখনও ঘোষণা করেনি। গতকালই ক্রিকেট অস্ট্রেলিয়া দক্ষিণ আফ্রিকা সফর থেকে প্রত্যাহার করে নিয়েছে স্মিথ, ওয়ার্নার ও বল টেম্পারিং করা ক্যামেরন ব্যানক্রফটকে।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com