শুক্রবার, ০৩ মে ২০২৪, ১২:৫৭ পূর্বাহ্ন

এক সিরিজ দিয়েই খ্যাতি লাভ করেন সৌদি আরবের এই অভিনেত্রী

এক সিরিজ দিয়েই খ্যাতি লাভ করেন সৌদি আরবের এই অভিনেত্রী

বিনোদন ডেস্কঃ সৌদি আরবের টেলিভিশন ও সিনেমার শীর্ষ অভিনেত্রী সুমাইয়া রিদা। দেশটির প্রভাবশালী নারীদের মধ্যেও একজন হিসেবে বিবেচনা করা হয় এই অভিনেত্রীকে। গত বছর ‘রাইজ অব দ্য উইচেস’ সিরিজে অভিনয় করেন তিনি।
সৌদি আরবের লেখক ওসামাহ আল মুসলিমের সবচেয়ে বেশি বিক্রি হওয়া বইয়ের ওপর ভিত্তি করে দেশটির সর্বকালের সেরা এই টিভি সিরিজে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেন সুমাইয়া।

হারপারস বাজার এরাবিয়ার তথ্য অনুযায়ী, ক্রাইম থ্রিলার শো ‘রাশাশ’ সিরিজে অভিনয় করে পরিচিতি লাভ করেন সুমাইয়া। এতে তার সঙ্গে ছিলেন ফায়েজ বিন জুরাইজ এবং বিলি জেন। এই সিরিজটি রেড সি ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে সেরা সৌদি চলচ্চিত্রের পুরস্কার জিতে।
এই অভিনেত্রীকে টেলিভিশনে ‘অ্যানাদার প্ল্যানেট’, ‘বক্সিং গার্লস’ এবং বড় পর্দায় ‘জুনুন’, ‘রোলেম’, ‘র‌্যাপচার’সহ কয়েকটি আলোচিত সিনেমা ও সিরিজে অভিনয় করতে দেখা গেছে। এসব কাজের জন্য অবশ্য বিশ্বজুড়ে পরিচিতি এবং খ্যাতি পেয়েছেন তিনি।
সুমাইয়া আরবির পাশাপাশি ইংরেজি ও তুর্কি ভাষায়ও পারদর্শী। এ জন্য তাকে নিজ ভাষার বাইরে অন্যসব ভাষার সিনেমায়ও দেখা গেছে। এছাড়া তিনি ফাইট, নাচ-গান ও ঘোড়া চালানয়ও পারদর্শী।
সুমাইয়া শুরুর দিকে শর্টফিল্ম পরিচালনা করতেন এবং সেসব দেখার জন্য পরিবারের সদস্যদের জড়ো করতেন। পরিবারের সদস্যরা সেসব দেখে সুমাইয়ার প্রতিভার প্রশংসা করতেন। যা অভিনয়ে উৎসাহিত করতে তাকে। এ ব্যাপারে সুমাইয়ে বলেন, আপনি যখন কিছু করেন এবং তা নিয়ে পরিবার থেকে প্রশংসা আশা করেন।

এই অভিনেত্রী বলেন, আমি মনে করি আমি অতিরিক্ত ভাগ্যবান। কারণ আমার পরিবার শিল্পের সব ধরনের প্রশংসা করে। শিল্পের প্রতি তাদের ভালোবাসা এবং শ্রদ্ধা আমাকে সাহায্য করেছে।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com