মঙ্গলবার, ২৩ Jul ২০২৪, ০৮:৫৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
শেখ এশিয়া লিমিটেডের জায়গা-জমির কিছু অংশ জোর পূর্বক দখল করার প্রতিবাদে সংবাদ সম্মেলন বেনজীর দোষী সাব্যস্ত হলে দেশে ফিরতেই হবে: কাদের কথা, কবিতা,সংগীত ও নৃত্যে রবীন্দ্র -নজরুল জয়ন্তী ১৪৩১ উদযাপন ডেঙ্গু : মে মাসে ১১ জনের মৃত্যু, হাসপাতালে ৬৪৪ প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব হতে পারে আওয়ামী লীগের ত্যাগী নেতা ফখরুল ইসলাম প্রিন্স নওগাঁর মান্দায় নিয়ম-বহির্ভূত রেজুলেশন ছাড়াই উপজেলার একটি প্রাথমিক স্কুলের টিন বিক্রির অভিযোগ আর্তনাদ করা সেই পরিবারের পাসে IGNITE THE NATION ঘূর্ণিঝড় রেমালের তান্ডবে ক্ষতিগ্রস্ত শরণখোলা ও সুন্দরবন নওগাঁর শৈলগাছী ইউনিয়ন পরিষদের ২০২০০৪-২০২৫ অর্থবছরের উন্মুক্ত বাজেট ঘোষণা নরসিংদী মেহেরপাড়া ইউনিয়ন পরিষদের সাবেক ইউপি চেয়ারম্যানকে কুপিয়ে হত্যা
রানরেটের বড় মারপ্যাঁচে বাংলাদেশ

রানরেটের বড় মারপ্যাঁচে বাংলাদেশ

স্পোর্টস ডেস্কঃ বিশ্বকাপের সূচনা যতখানি উড়ন্ত ছিল, পরের ম্যাচটা বাংলাদেশের জন্য ছিল ততটাই নাজুক। আফগানিস্তানকে প্রথম ম্যাচে দেখানো আগুনে ফর্ম পরে আর ধরে রাখতে পারেনি সাকিব আল হাসানের দল। ম্যাচ হারার ফলে স্বাভাবিকভাবেই কিছুটা পিছিয়ে পড়েছিল বাংলাদেশ। তবে ম্যাচ শেষের একদিন পর বোঝা গেল আসল চিত্র।বাংলাদেশ নিজেরা হেরেছে ১৩৭ রানের বড় ব্যবধানে। তাতে নেট রানরেট পড়ে গিয়েছে অনেকটাই। একইদিনে পাকিস্তান শ্রীলঙ্কার দেওয়া ৩৪৫ রানের টার্গেট পার করেছিল ৬ উইকেট হাতে রেখে। আর গতকাল (বুধবার) ভারত আফগানিস্তানকে হারিয়েছে ৮ উইকেটের ব্যবধানে। সবমিলিয়ে পয়েন্ট একই থাকলেও রানরেটের হিসেবে সমীকরণ বদলেছে অনেক।এই মুহূর্তে বিশ্বকাপের পয়েন্ট টেবিলে শীর্ষে আছে নিউজিল্যান্ড। তাদের পয়েন্ট ৪, নেট রানরেট ১.৯৫৮। দ্বিতীয় স্থানে থাকা ভারত এবং তৃতীয় স্থানে থাকা পাকিস্তানেরও সমান পয়েন্ট। তবে রানরেটের হিসেবে একটু এগিয়ে ভারত। পাকিস্তান অবশ্য এই ব্যবধান কমানোর সুযোগ পাবে শনিবারে। যেখানে তাদের প্রতিপক্ষ সেই ভারতই।

দল ম্যাচ জয় হার ড্র পরিত্যক্ত নেট রানরেট পয়েন্ট

নিউজিল্যান্ড
২ ২ ০ ০ ০ ১.৯৫৮ ৪

ভারত
২ ২ ০ ০ ০ ১.৫০০ ৪

পাকিস্তান
২ ২ ০ ০ ০ ০.৯২৭ ৪

দক্ষিণ আফ্রিকা
১ ১ ০ ০ ০ ২.০৪০ ২

ইংল্যান্ড
২ ১ ১ ০ ০ ০.৫৫৩ ২

বাংলাদেশ
২ ১ ১ ০ ০ -০.৬৫৩ ২

অস্ট্রেলিয়া
১ ০ ১ ০ ০ -০.৮৮৩ ০

শ্রীলঙ্কা
২ ০ ২ ০ ০ -১.১৬১ ০

নেদারল্যান্ড
২ ০ ২ ০ ০ -১.৮০০ ০
১০
আফগানিস্তান
২ ০ ২ ০ ০ -১.৯০৭ ০
এরপরেই আছে দক্ষিণ আফ্রিকা এবং ইংল্যান্ড। তাদের পয়েন্টও সমান ২। আর বাংলাদেশ আছে ষষ্ঠ স্থানে। অন্তত ২ পয়েন্ট পেয়েছে এমন দলের তালিকায় সবার নিচেই আছে টাইগাররা। অন্তত এক ম্যাচ জেতা দলগুলোর মধ্যে একমাত্র ঋণাত্মক রানরেটও সাকিব আল হাসানদের।আগামীকাল নিউজিল্যান্ডের বিপক্ষে জয়ের পাশাপাশি তাই বাংলাদেশের বাড়তি নজর থাকবে রানরেটের দিকে। এর আগে ২০১১ সালেও তিন ম্যাচে জিতে কেবল রানরেটের হিসেবে কোয়ার্টার ফাইনালে পা রাখা হয়নি সাকিব বাহিনীর। ২০১৯ বিশ্বকাপে একইভাবে নিউজিল্যান্ডের কাছে কপাল পুড়েছিল পাকিস্তানের। এবার নিশ্চিতভাবে সেই একই হতাশা পেতে চাইবে না টাইগাররা। তাই চেন্নাইয়ের ম্যাচে জয় ছাড়াও চোখ থাকবে রানরেটের দিকে।বাংলাদেশের পরেই পয়েন্ট তালিকায় আছে অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা, নেদারল্যান্ডস ও আফগানিস্তান। এদের মধ্যে অস্ট্রেলিয়া বাদে সকলেই শেষ করেছে দুটি করে ম্যাচ। অজিরা অবশ্য আজ (বৃহস্পতিবার) নিজেদের দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com