রবিবার, ২৩ Jun ২০২৪, ০৫:১৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বেনজীর দোষী সাব্যস্ত হলে দেশে ফিরতেই হবে: কাদের কথা, কবিতা,সংগীত ও নৃত্যে রবীন্দ্র -নজরুল জয়ন্তী ১৪৩১ উদযাপন ডেঙ্গু : মে মাসে ১১ জনের মৃত্যু, হাসপাতালে ৬৪৪ প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব হতে পারে আওয়ামী লীগের ত্যাগী নেতা ফখরুল ইসলাম প্রিন্স নওগাঁর মান্দায় নিয়ম-বহির্ভূত রেজুলেশন ছাড়াই উপজেলার একটি প্রাথমিক স্কুলের টিন বিক্রির অভিযোগ আর্তনাদ করা সেই পরিবারের পাসে IGNITE THE NATION ঘূর্ণিঝড় রেমালের তান্ডবে ক্ষতিগ্রস্ত শরণখোলা ও সুন্দরবন নওগাঁর শৈলগাছী ইউনিয়ন পরিষদের ২০২০০৪-২০২৫ অর্থবছরের উন্মুক্ত বাজেট ঘোষণা নরসিংদী মেহেরপাড়া ইউনিয়ন পরিষদের সাবেক ইউপি চেয়ারম্যানকে কুপিয়ে হত্যা কালাইয়ে সহিদুল হত্যা মামলায় দশজনের যাবজ্জীবন
ভারতের বিরুদ্ধে সেমিফাইনালের পিচ পরিবর্তনের অভিযোগ!

ভারতের বিরুদ্ধে সেমিফাইনালের পিচ পরিবর্তনের অভিযোগ!

নিজেস্ব প্রতিবেদন: চলতি ওয়ানডে বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে ভারত ও নিউজিল্যান্ড। আর সব ক্রিকেটপ্রেমীর এই ম্যাচে আলাদা নজর থাকবে। শক্তির বিচারে রোহিত শর্মার দল এগিয়ে থাকলেও সেমিতে চমক দেখাতে চায় কিউইরা।

বুধবার (১৫ নভেম্বর) মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় শুরু হবে ম্যাচটি। তবে এমন হাইভোল্টেজ ম্যাচের আগে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) বিপক্ষে অভিযোগ উঠেছে উইকেট বা পিচ পরিবর্তন করে দেওয়ার। ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইল এক প্রতিবেদনে এমনটাই জানিয়েছে। এই প্রতিবেদনটি করেছেন ব্রিটেনের খ্যাতিমান ক্রীড়া সংবাদকর্মী, লেখক ও উইজডেন ক্রিকেটার্স অ্যালমানাকের সম্পাদক লরেন্স বুথ। এ

ই প্রতিবেদনে দাবি করা হয়েছে, আইসিসির অনুমতি না নিয়েই উইকেট পরিবর্তন করেছে বিসিসিআই। গণমাধ্যমটির দাবি, ভারতের স্পিনার কুলদ্বীপ যাদব-রবীন্দ্র জাদেজারা যেন পুরো সুবিধা পান, সেই কারণেই নাকি এই ব্যবস্থা করে দিচ্ছে বিসিসিআই। সেমির ম্যাচের জন্যে ওয়াংখেড়ে স্টেডিয়ামের ৭ নম্বর উইকেট পূর্বনির্ধারিত ছিল। তবে এখন সেটা বাদ দিয়ে নাকি ৬ নম্বর উইকেটে খেলবে ভারত-নিউজিল্যান্ড! এর আগেও এই উইকেটে দুটি ম্যাচ হয়েছে। সেখানে খেলেছে ইংল্যান্ড-সাউথ আফ্রিকা এবং ভারত-শ্রীলঙ্কা। অন্যদিকে ৭ নম্বর উইকেটে এখনও খেলাই হয়নি।

এবারের বিশ্বকাপে কনসালট্যান্ট অ্যান্ডি অ্যাটকিনসনের তত্ত্বাবধানে উইকেট প্রস্তুত করা হয়েছে। জানা গেছে, ভিন্ন উইকেটে সেমিফাইনাল পরিচালনা নিয়ে অ্যাটকিনসনকেও কিছু জানানো হয়নি। এটা নিয়ে খেপেছেন অ্যাটকিনসনও। এদিকে উইকেট বদলের পেছনে বিসিসিআই আঙুল তুলেছে গুজরাট ক্রিকেট অ্যাসোসিয়েশনের (জিসিএ) দিকে। তবে গুজরাট ক্রিকেট অ্যাসোসিয়েশনের দাবি, তারা বিসিসিআইয়ের কথা মতোই সব করছে এবং ভারতের টিম ম্যানেজমেন্ট থেকে সরাসরি এসব অনুরোধ এসেছে। অ্যাটকিনসনের পাঠানো মেইলের কিছু অংশ প্রকাশ করেছে মেইল অনলাইন। সেখানে তিনি লেখেন, এসব কাজের কারণে অবশ্যই এটা ভাবার সুযোগ আছে যে এটাই কি প্রথম আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ফাইনাল, যেখানে পিচ বিশেষভাবে পছন্দ ও প্রস্তুত করা হয় টিম ম্যানেজমেন্ট কিংবা আয়োজক দেশের বোর্ডের উচ্চস্তরের অনুরোধে তিনি যোগ করেন, কিংবা ব্যাপারটা কি এমন হবে যে মুখোমুখি হওয়া দুই দলের কারও প্রতি সম্পূর্ণ পক্ষপাতহীন থেকে কোনো প্রশ্নের সুযোগ না দিয়ে (উইকেট) বাছাই ও প্রস্তুত করা হবে, কারণ উপলক্ষর (ম্যাচ) জন্য এটাই আদর্শ পিচ? এ প্রসঙ্গে বিসিসিআইয়ের এক মুখপাত্র এ নিয়ে বলেছেন, আইসিসির স্বাধীন পিচ কনসালট্যান্ট আয়োজকদের সঙ্গে এবং ভেন্যুতে পিচের প্রস্তাবিত বরাদ্দ নিয়ে কাজ করছেন। আর এত দীর্ঘ পরিসরের একটি ইভেন্টে এটি চলমান প্রক্রিয়া।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com