বুধবার, ০১ মে ২০২৪, ০৩:১২ অপরাহ্ন

১৭৮ রানে অলআউট বাংলাদেশ

১৭৮ রানে অলআউট বাংলাদেশ

শ্রীলংকার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় ও শেষটির তৃতীয় দিনে মাঠে নেমেছে বাংলাদেশ। তবে প্রথম ইনিংস মাত্র ১৭৮ রানে অলআউট হয়েছে টাইগাররা। ফলে প্রথম ইনিংসে ৩৫৩ রানে এগিয়ে থাকল শ্রীলংকা। চাইলে এখন বাংলাদেশকে ফলোঅন করাতে পারবে তারা।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে এর আগে দিনের শুরুটা ভালো করলেও হাফসেঞ্চুরি করে বিদায় নেন জাকির হাসান। ৩৩তম ওভারে বিশ্ব ফার্নান্ডোর বলে বোল্ড হন তিনি। ১০৪ বলে ৮টি চারে ৫৪ রান করেছেন এই বাঁহাতি। তাইজুল ইসলামের সঙ্গে দ্বিতীয় উইকেটে ৪৯ রান তোলেন তিনি। জাকিরের বিদায়ে পর ৯ রানের ব্যবধানে আরও ২টি উইকেট হারিয়েছে স্বাগতিকরা।

অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ব্যক্তিগত ১ রানে প্রবাথ জয়সুরিয়ার বলে ক্যাচ তুলে মাঠ ছাড়েন। আর গতকাল টেলএন্ডার হিসেবে নেমে দারুণ করা তাইজুল শেষ পর্যন্ত ৬১ বলে ২২ রানে ফার্নান্ডোর শিকার হন।

লাঞ্চের পর একই ওভারে সাকিব আল হাসান ও লিটন দাস আউট হওয়ায় চরম বিপর্যয়ে পড়ে স্বাগতিকরা। আসিথা ফার্নান্ডোর বলে সাকিব (১৫) এলবি হওয়ার পর লিটন উইকেটের পেছনে ক্যাচ দেন।

ধুঁকতে থাকা স্বাগতিকরা নিচের দিকের ব্যাটার শাহাদাত হোসেনের পর মেহেদী হাসান মিরাজকেও হারায়। লাহিরু কুমারার দ্বিতীয় শিকার হয়ে মাঠ ছাড়েন শাহাদাত। আর প্রবাথ জয়সুরিয়ার বলে এলবি হন মিরাজ। সঙ্গীর অভাবে মুমিনুল হক চেনা ছন্দের আর খেলতে পারেননি। আসিথার বলে এলবি হওয়ার আগে ৮৪ বলে ৩টি চারে ৩৩ করেন তিনি। বাংলাদেশের শেষ ব্যাটার হিসেবে আসিথার চতুর্থ শিকার হয়ে মাঠ ছাড়েন খালেদ আহমেদ।

গতকাল ৬ ব্যাটারের হাফসেঞ্চুরিতে ৫৩১ রানে প্রথম ইনিংসে থামে শ্রীলংকা। জবাব দিতে নেমে গতকাল শেষ বিকেলে দাপুটে ব্যাটিংয়ে ১ উইকেটে ৫৫ রান তুলে দিন শেষ করেছে বাংলাদেশ। প্রথম ইনিংসে এখনো পিছিয়ে ৪৭৬ রানে।

সিরিজের প্রথম টেস্টে সিলেটে বাংলাদেশ বড় ব্যবধানে হেরে যায়। সিরিজে ফিরতে এই টেস্টে জয়ের বিকল্প নেই স্বাগতিকদের।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com