মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:৫৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
কুড়িগ্রাম উলিপুরে নিয়োগ বাণিজ্যের বিভিন্ন দুর্নীতির অভিযোগে প্রিন্সিপাল অবরুদ্ধ, দফায় দফায় বৈঠক ও বিক্ষোভ মিছিল জাতীয় লেখক উৎসবে সন্মাননা পেলেন কবি ও সাংবাদিক মোল্লা মোঃ রানা কসবায় ঈদে মিলাদুন্নবী ও সিরাতুুন্নবী সমর্থকদের মধ্যে সংঘর্ষে প্রায় ৫০ জন আহত দেশ ছাড়ার গুঞ্জন, যা বললেন আসিফ নজরুল ২০১৪ সালে আখাউড়ায় ভোটকেন্দ্রে হত্যার ঘটনায় সাবেক আইনমন্ত্রীর বিরুদ্ধে মামলা ঢাকা কলেজসহ তিন সরকারি কলেজে নতুন অধ্যক্ষ, তিন কলেজে উপাধ্যক্ষ নিয়োগ বৈষম্যবিরোধী আন্দোলন ও রাষ্ট্র-সংস্কার প্রসঙ্গ দেশে পালিত হচ্ছে পবিত্র ঈদে মিলাদুন্নবী আলেমরা ঐক্যবদ্ধ হলে বিজয় কেউ ঠেকাতে পারবে না: জামায়াত ইউনূসকে চুবানো-খালেদাকে ফেলে দেওয়ার হুমকিতে শেখ হাসিনার বিরুদ্ধে মামলা
ইসলামী ব্যাংকে এস আলমের নিযুক্ত কর্মকর্তাদের প্রবেশ নিষিদ্ধ!

ইসলামী ব্যাংকে এস আলমের নিযুক্ত কর্মকর্তাদের প্রবেশ নিষিদ্ধ!

২০১৭ সালে ইসলামী ব্যাংকের দায়িত্ব গ্রহণের পর নিযুক্ত নির্বাহী কর্মকর্তাদের ব্যাংকে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ইসলামী ব্যাংকের এক ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, `এসব নির্বাহী কর্মকর্তাকে শেখ হাসিনার পৃষ্ঠপোষকতায় এস আলম গ্রুপের নির্দেশনায় নিয়োগ দেওয়া হয়েছে। নিয়োগের নিয়ম অনুসরণ না করেই এসব নিয়োগ দেয়া হয়েছে।’পর যত নির্বাহী এসেছেন, তারা এই ব্যাংকে ঢুকতে পারবেন না। এতে ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক সমর্থন জানিয়েছেন।

২০১৭ সা থেকে সকল অবৈধ নিয়োগ বাতিল করা হবে। একই সঙ্গে যাদেরকে অবৈধভাবে চাকরিচ্যুত করা হয়েছে তাদের পুনর্বহাল করা হবে। যারা গত সাত বছরে পদোন্নতি থেকে বঞ্চিত হয়েছেন, তাদের ন্যায্য পদোন্নতি ফিরিয়ে দেওয়া হবে।

ইসলামী ব্যাংকের অপারেশন উইংয়ের প্রধান এসএভিপি কামাল উদ্দিন জসিম বলেন, ‘শিক্ষার্থীদের মাধ্যমে আমরা দ্বিতীয় স্বাধীনতা পেয়েছি। বিচক্ষণতার সঙ্গে এ অর্জনকে ধরে রাখতে হবে।’

তিনি বলেন, ‘আমরা এমডির সঙ্গে কথা বলেছি, ২০১৭ সাল থেকে সব অবৈধ নিয়োগ বাতিলের কাজ শুরু করেছি।’

অপরদিকে, ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসি, মঙ্গলবার (৬ আগস্ট) বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শুরু থেকেই নিহতদের প্রতি শোক প্রকাশ করেছে।

এছাড়াও, তারা শহীদদের শোকসন্তপ্ত পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জানিয়েছেন। এই আন্দোলনে নিহতদের আত্মার মাগফিরাত এবং আহতদের দ্রুত আরোগ্য কামনায় ব্যাংকের প্রধান কার্যালয়, ১৬টি জোন অফিস, ৩৯৫টি শাখা, সকল উপ-শাখা ও এজেন্ট ব্যাংকিং আউটলেটে বিশেষ দোয়া ও মোনাজাতের আয়োজন করা হয়।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com