বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:৫৮ পূর্বাহ্ন

বাংলাদেশ-নেপাল: বাণিজ্য ও বিনিয়োগ বাড়াতে একমত দুই দেশ

বাংলাদেশ-নেপাল: বাণিজ্য ও বিনিয়োগ বাড়াতে একমত দুই দেশ

অনলাইন ডেস্ক: নেপালে অনুষ্ঠিত হতে যাওয়া বিমসটেক শীর্ষ সম্মেলনের এক পার্শ্ব বৈঠকে বাংলাদেশ ও নেপালের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ বাড়াতে এবং বিদ্যুৎ খাতের উন্নয়নে সহায়তায় দুই দেশের প্রধানমন্ত্রী একমত হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর প্রেস সচিব।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের বলেন, ‘দুই প্রধানমন্ত্রী দ্বিপক্ষীয় ও আঞ্চলিক ইস্যুগুলো নিয়ে আলোচনা করেছেন। বাণিজ্য, বিনিয়োগ ও বিদ্যুৎ খাতের উন্নয়নের ওপর গুরুত্বারোপ করেছেন। নেপাল থেকে বিদ্যুৎ আমদানি ও এ সংক্রান্ত সমঝোতা স্মারক সই হয়েছে।

আজ বৃহস্পতিবার (৩০ আগস্ট) সকালে কাঠমান্ডু পৌঁছানোর পর হোটেল সোয়ালটি ক্রাউনি প্লাজায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে নেপালের প্রধানমন্ত্রী কেপি শর্মা ওলির এই পার্শ্ব বৈঠক অনুষ্ঠিত হয়।

বাংলাদেশের স্বাধীনতাযুদ্ধে নেপালের সহযোগিতার কথা স্মরণ করে শেখ হাসিনা বলেন, সহযোগিতা খুবই গুরুত্বপূর্ণ। আমাদের প্রধান লক্ষ্য হচ্ছে দারিদ্র দূরীকরণ। আমরা শুধু নিজেরাই উন্নত দেশ হতে চাই না। আমরা চাই, আমাদের প্রতিবেশীরাও উন্নত হোক।

বৈঠকে নেপালকে বাংলাদেশের সমুদ্রবন্দর ও সৈয়দপুর বিমানবন্দর ব্যবহারের যে প্রস্তাব দেওয়া হয়েছে সে বিষয়টি তুলে ধরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ইহসানুল করিম বলেন, “নেপালের প্রধানমন্ত্রী বলেন, ‘আমাদের সহযোগিতার সুযোগের জায়গাগুলো খুঁজে বের করতে হবে’।”
শেখ হাসিনা বিমসটেক সম্মেলনে যোগ দেওয়ায় নিজের খুশির কথাও জানান ওলি।

বৈঠকে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী, প্রধানমন্ত্রীর মূখ্য সচিব, পররাষ্ট্র সচিব, নেপালে বাংলাদেশের রাষ্ট্রদূত এবং নেপালের পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র সচিব।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2014 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com