বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০১:০৩ অপরাহ্ন

প্রতি জেলায় হতদরিদ্রদের জন্য ৫০০ ঘর নির্মান করা হবে -দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী

প্রতি জেলায় হতদরিদ্রদের জন্য ৫০০ ঘর নির্মান করা হবে -দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী

অন্তর রায়, ঠাকুরগাঁও প্রতিনিধিঃ দুর্যোগ ব্যাবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা: মো: এনামুর রহমান বলেছেন, উন্নয়নের ধারাবাহিকতা ধরে রাখতে বর্তমান সরকার হতদরিদ্রদের জন্য বিনা খরচে দেশের ৬৪টি জেলার প্রতিটিতে ৫০০ করে ঘর নির্মান কার্যক্রম গ্রহণ করেছে।

এজন্য দুর্যোগ ব্যাবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের নিজস্ব টিআর তহবিল থেকে তিনশত ষোল কোটি টাকা ব্যায়ে একটি প্রকল্প গ্রহণ করা হয়েছে। যা চলতি বছরের ফেব্রুয়ারি থেকে জুনের মধ্যে সম্পন্ন করা হবে। প্রতিটি জেলায় যেসব হতদরিদ্র পরিবারের নিজস্ব সামান্য জায়গা আছে, যারা কুঁড়ে ঘরে বসবাস করেন, সেসব ঝুকিপূর্ণ দরিদ্র পরিবারের তালিকা করে এই ঘর প্রদান করবে সরকার।

তিনি আজ বুধবার বিকেলে ঠাকুরগাঁও জেলা প্রশাসক কার্যালয় সভাকক্ষে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সদস্যদের সাথে মতবিনিময় কালে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, সরকার সাধারণ মানুষের ভাগ্য উন্নয়নের জন্য নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। এসব কাজে যারা দুর্নীতি করার চেষ্ঠা করবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

মতবিনিময় সভায় জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিমের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে, ঠাকুরগাঁও এক আসনের এমপি রমেশ চন্দ্র সেন, দুর্যোগ ব্যাবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের সচিব শাহ কামাল, মহাপরিচালক আবু সৈয়দ মোহাম্মদ হাশিম ও জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাদেক কুরাইশী সহ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভাশেষে প্রতিমন্ত্রী সদর উপজেলা জগন্নাথপুর ইউনিয়নে হতদরিদ্রদের মধ্যে কম্বল বিতরণ করেন।

 

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com