শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৪:৫৬ পূর্বাহ্ন

জাতীয় চলচ্চিত্র পুরস্কার নিয়ে ক্ষোভ প্রকাশ করে যা বললেন ফারুক

জাতীয় চলচ্চিত্র পুরস্কার নিয়ে ক্ষোভ প্রকাশ করে যা বললেন ফারুক

নি্উজ ডেস্ক : জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৬ এর তালিকা চূড়ান্ত করেছে জুরি বোর্ড। যেই তালিকায় দেখা গেছে এবারের জাতীয় চলচ্চিত্র পুরস্কারের আজীবন সম্মাননা পেতে যাচ্ছেন ববিতা ও ফারুক। জাতীয় চলচ্চিত্র পুরস্কার নিয়ে বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেত্রী ববিতা উচ্ছ্বসিত হলেও অনেকটা ক্ষোভ প্রকাশ করেছেন চিত্র নায়ক ফারুক।

জাতীয় চলচ্চিত্র পুরস্কার নিয়ে ক্ষোভ প্রকাশ করে চিত্র নায়ক ফারুক বলেন, ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার নিয়ে আমার কোনো আগ্রহ নেই। আমাকে লাইফটাইম পুরস্কার দেওয়া হচ্ছে- এ নিয়ে আমার প্রচণ্ড ক্ষোভ রয়েছে। এই ক্ষোভের যৌক্তিক কারণ হলো এর আগে ১৯ বার আমাকে জাতীয় পুরস্কারে সেরা অভিনেতার পুরস্কার দিতে গিয়েও বাদ দেওয়া হয়েছে। আমার অপরাধ আমি বঙ্গবন্ধুর রাজনীতি করি। বঙ্গবন্ধুর পরবর্তী সরকারগুলো আমাকে বারে বারে এ সম্মান দেয়া থেকে বাদ দিয়ে অপমান করেছে। যে পুরস্কারের জন্য আমাকে আগে অপমাণিত হতে হয়েছে এখন তা নেব কিনা তা আমাকে ভেবে দেখতে হবে।

তিনি আরো বলেন, ‘আমাদের আর্ট কালচারে দুর্নীতি ঢুকে পড়েছে অনেক আগেই। তাই বারে বারে এ দেশে জঙ্গিবাদ মাথাচাড়া দিয়ে ওঠার চেষ্টা চালাচ্ছে। বঙ্গবন্ধু-কন্যা বর্তমান প্রধানমন্ত্রীকে আমি সালাম জানাই। শ্রদ্ধা করি। আমার মনে হয় এই সম্মাননা আমি ডিজার্ভ করি না। কোনো অযৌক্তিক সিদ্ধান্তের প্রতিবাদ না করে আমি মরতে পারি না। এই আজীবন সম্মাননা আমাকে উৎসাহিত নয়, কষ্টে মনটা ভেঙে চুরমার করে দিয়েছে। অনেকের মতে লাইফটাইম অ্যাচিভমেন্ট হলো সারা জীবনের কাজের স্বীকৃতি প্রদান। সব দেশেই নিয়ম হলো এই স্বীকৃতি দেওয়া হয় একজনকে। যে এই অ্যাওয়ার্ড পাবে সে হবে ওই দিনের জন্য মহারাজা বা রানী। একসঙ্গে দুজনকে দিলে প্রাপ্তির আনন্দটা ফিকে হয়ে যায়। এটি সম্মানের নামে অসম্মান করারই নামান্তর ও দুঃখজনক।’

জানা গেছে, এবার ২৮টি বিভাগের মধ্যে ২৫টি বিভাগে পুরস্কার দেওয়া হবে। শ্রেষ্ঠ গায়িকা, শ্রেষ্ঠ কৌতুক অভিনয়শিল্পী এবং শিশু শিল্পী (বিশেষ) এই ৩ বিভাগে কোনো শিল্পী যোগ্য হিসেবে বিবেচিত হয়নি। ফলে এই তিন বিভাগে এবার পুরস্কার দেওয়া হচ্ছে না।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com