শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:২৮ অপরাহ্ন

টেস্টে তালিকায় শীর্ষে বিরাট!

টেস্টে তালিকায় শীর্ষে বিরাট!

ডেস্ক নিউজ: ভারতের বিপক্ষে স্বাগতিক ইংল্যান্ড নিজেদের ক্রিকেটে ইতিহাসের হাজারতম টেস্ট ম্যাচ খেলেছে। এজবাস্টনে দারুণ উত্তেজনাময় এক ম্যাচ উপহার দিয়েছে ভারত এবং ইংল্যান্ড। তবে স্বাগতিকদের কাছে ৩১ রানে হেরেছে বিরাটবাহিনী। দল হারলেও ব্যাট হাতে দুর্দান্ত খেলেছেন ভারতীয় অধিনায়ক। প্রথম ইনিংসে করেছেন ১৪৯ রান দুর্দান্ত এক ইনিংস। আর দ্বিতীয় ইনিংসে করেছেন ৫১। দুই ইনিংস মিলিয়ে ঠিক ২০০ রান কোহলির নামের পাশে। আর তাতে টেস্ট র‌্যাংকিংয়ে ব্যাটসম্যানদের মধ্যে এক নম্বরে উঠে গেছেন তিনি।

রোববার প্রকাশিত আইসিসির টেস্ট ব্যাটসম্যানদের তালিকায় সবার ওপরে উঠেন বিরাট। পেছনে ফেলেছেন সাবেক অজি অধিনায়ক স্টিভ স্মিথকে। ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে ২০১১ সালের পর আবার সেরা ব্যাটসম্যান হলেন কোহলি। এর আগে সর্বশেষ ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে র‌্যাংকিংয়ে এক নম্বরে ছিলেন সচীন টেন্ডুলকার।

কোহলি টেস্টে ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে সুনীল গাভাস্কার, দিলিপ ভেঙ্কসরকার, সচীন টেন্ডুলকার, রাহুল দ্রাবির, সেবাগ, গৌতম গাম্ভিরের পর এক নম্বরে ওঠার কীর্তি গড়লেন তিনি। এছাড়া টেস্টে কোহলির মোট রেটিং পয়েন্ট হয়েছে ৯৩৪। ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে এতো রেটিং আর কেউ অর্জন করতে পারিনি। বিশ্বের সেরা ব্যাটসম্যানদের সঙ্গে তুলনায় যা ১৪তম। ডন ব্রাডম্যান ১৯৪৮ সালে সর্বোচ্চ ৯৬১ রেটিং পয়েন্ট অর্জনের রেকর্ড গড়েন।

কোহলি টেস্ট র‌্যাংকিংয়ে একে উঠে অজি ব্যাটসম্যান স্টিভ স্মিথের প্রায় ৩ বছরের রাজত্ব দখলে নিলেন। ২০১৫ সালের ডিসেম্বর থেকে আইসিসি ক্রিকেট রাংকিংয়ের শীর্ষে ছিলেন সাবেক অজি তারকা। বল টেম্পারিংয়ের কারণে আন্তর্জাতিক ক্রিকেটে থেকে নিষিদ্ধ করা হয়েছে স্টিভ স্মিথকে। তিনি টেস্ট খেলে গেলে হয়তো তাকে হটিয়ে সেরা হওয়ার প্রতিযোগিতাটা আরও চমকপ্রদ হতো।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com