শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০৪:৩৯ অপরাহ্ন

বন্ধ হচ্ছে আইফোন এক্স’র উৎপাদন

বন্ধ হচ্ছে আইফোন এক্স’র উৎপাদন

আইফোন ৮ ও আইফোন ৮ প্লাস স্মার্টফোনের সঙ্গে গত বছরের সেপ্টেম্বরে বাজারে আসে বহুল কাঙ্খিত আইফোন এক্স। অ্যাপলের দশ বছর পূর্তি উপলক্ষে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় অবস্থিত অ্যাপল পার্ক ক্যাম্পাসের স্টিভ জবস মিলনায়তনে এটির উন্মোচন করেন অ্যাপলের সিইও টিম কুক। কিন্তু কয়েক মাসের ব্যবধানে এই আইফোনটির উৎপাদন বন্ধ করতে যাচ্ছে প্রতিষ্ঠানটি।

প্রযুক্তি বিশ্লেষকদের দাবি, আইফোন এক্স এর চড়া মূল্য ও নতুনত্বের ঘাটতি ক্রেতাদের হতাশ করেছে। তাই ফোনটি বাজারে মুখ তুবড়ে পড়েছে।

ব্রিটিশ গণমাধ্যম ডেইলি মেইল সূত্রে জানা গেছে, আইফোন এক্স নিয়ে বিক্রির প্রত্যাশিত লক্ষ্যমাত্রা অর্জিত না হওয়ায় এমন সিদ্ধান্ত নিতে যাচ্ছে এ মার্কিন টেক জায়ান্ট। আর চলতি বছরের সামার সিজনেই তা বাস্তবায়ন হতে যাচ্ছে।

তবে প্রখ্যাত বিশ্লেষক ও অ্যাপল বিশেষজ্ঞ মিং-চাই কু সতর্ক করে বলেছেন, অ্যাপলের সবশেষ আইফোনটির ২০১৮ সালের উইন্টার সিজনেই মৃত্যু ঘটবে। আর এমনটি হলে ২০১৪ সালে আইফোন ফাইভ সি উন্মোচনের পর প্রথম বারের মতো এমন ঘটনা ঘটতে যাচ্ছে।

সিনোলিঙ্ক সিকিউরিটি বিশ্লেষক হাং বিন এর মতে, চলতি বছরের প্রথম প্রান্তিকে আইফোন এক্স তাদের প্রথম চালানে ৩৫ মিলিয়ন ইউনিট আইফোন বাজারজাত করবে যা আগের চেয়ে ১০ মিলিয়ন কম।

সব মিলিয়ে আইফোন সিক্স ও সেভেনের মতো গ্রাহক টানতে না পারার কারণেই আইফোন এক্স এর উৎপাদন বন্ধ করতে যাচ্ছে অ্যাপল।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2014 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com