শনিবার, ২৭ Jul ২০২৪, ০৪:২৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
শেখ এশিয়া লিমিটেডের জায়গা-জমির কিছু অংশ জোর পূর্বক দখল করার প্রতিবাদে সংবাদ সম্মেলন বেনজীর দোষী সাব্যস্ত হলে দেশে ফিরতেই হবে: কাদের কথা, কবিতা,সংগীত ও নৃত্যে রবীন্দ্র -নজরুল জয়ন্তী ১৪৩১ উদযাপন ডেঙ্গু : মে মাসে ১১ জনের মৃত্যু, হাসপাতালে ৬৪৪ প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব হতে পারে আওয়ামী লীগের ত্যাগী নেতা ফখরুল ইসলাম প্রিন্স নওগাঁর মান্দায় নিয়ম-বহির্ভূত রেজুলেশন ছাড়াই উপজেলার একটি প্রাথমিক স্কুলের টিন বিক্রির অভিযোগ আর্তনাদ করা সেই পরিবারের পাসে IGNITE THE NATION ঘূর্ণিঝড় রেমালের তান্ডবে ক্ষতিগ্রস্ত শরণখোলা ও সুন্দরবন নওগাঁর শৈলগাছী ইউনিয়ন পরিষদের ২০২০০৪-২০২৫ অর্থবছরের উন্মুক্ত বাজেট ঘোষণা নরসিংদী মেহেরপাড়া ইউনিয়ন পরিষদের সাবেক ইউপি চেয়ারম্যানকে কুপিয়ে হত্যা
বিদেশে লোক পাঠানোর নামে পত্রিকায় বিজ্ঞাপন দিয়ে অভিনব কায়দায় প্রতারণা

বিদেশে লোক পাঠানোর নামে পত্রিকায় বিজ্ঞাপন দিয়ে অভিনব কায়দায় প্রতারণা

দৈনিক পত্রিকায় বিজ্ঞাপন দিয়ে বিদেশে লোক পাঠানোর নামে অভিনব কায়দায় প্রতারণার আশ্রয় নেয়ার অভিযোগে রাজধানী থেকে দুইজনকে গ্রেফতার করা হয়েছে। আটককৃতরা হলো তানভীর আহম্মেদ ও নাজমুল হাসান সুমন।

শুক্রবার তাদের গ্রেপ্তার করে সিআইডি। আজ শনিবার সংস্থাটির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের গ্রেফতারকৃতদের সর্ম্পকে বিস্তারিত জানানো হয়।

তানভীর সেনাবাহিনীতে চাকুরি করতো বলে সিআইডকে জানিয়েছে। নাজমুল এশিয়ান ইউনির্ভাসিটির শিক্ষার্থী।

সংবাদ সম্মেলনে সিআইডির বিশেষ পুলিশ সুপার মোল্লা নজরুল ইসলাম বলেন, গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে বিমানবন্দর থানায় মামলা হয়েছে। ওই মামলায় আদালত আজ তাদের দুই দিনের রিমাণ্ড মঞ্জুর করেছে। এছাড়া তাদের বিরুদ্ধে আরেকটি মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

 এর মধ্যে তানভীরের অ্যাকাউন্টে ১৯ লাখ টাকা পাওয়া গেছে। যা সে বিভিন্ন জনের কাছ থেকে প্রতারণা করে হাতিয়েছে। তার অ্যাকাউন্টটি জব্দ করা হয়েছে।

সিআইডির বিশেষ পুলিশ সুপার বলেন, গ্রেফতারকৃতরা পত্রিকায় বিজ্ঞাপন দিয়ে হংকং পাঠানোর নামে প্রতারণা করে আসছিল। এই দুই জন প্রথমে বিজ্ঞাপন দেয়। এরপর তাদের দেওয়া ফোন নম্বরে যোগাযোগ করলে তারা পরবর্তী ফাঁদ পাতে। তাদের পাতানো ফাঁদে পা দিয়ে লাখ লাখ টাকা হারিয়েছেন অনেকে। আমরা কয়েকজন ভুক্তভোগীকে পেয়েছি।’

মোল্যা নজরুল ইসলাম জানান, ‘গত বছরের ১২ সেপ্টেম্বর দৈনিক বাংলাদেশ প্রতিদিনে ‘ভিসা প্রসেসিং’ শিরোনামে একটি বিজ্ঞাপন দেওয়া হয়। যেখানে হংকংয়ের কিছু ভিসা প্রসেস করা হবে বলে জানানো হয়। যোগাযোগের ঠিকানা দেওয়া হয় উত্তরা, হাউজ বিল্ডিং, ঢাকা। সঙ্গে দেওয়া ছিল একটি ফোন নম্বর। সেই নম্বর দেখে যোগাযোগ করেন নারায়ণগঞ্জের জিয়াউল হক সুমন ও হায়াত আহম্মদ। তাদের সঙ্গে প্রতারকরা দেখা করে যমুনা ফিউচার পার্কের রেস্টুরেন্টে। হংকং পৌঁছার পর প্রত্যেকে সাড়ে তিন লাখ টাকা করে দিতে হবে বলে মৌখিক চুক্তি হয়।

তিনি আরও বলেন,  ফ্লাইটের তারিখ নির্ধারণ করা হয় ২৪ সেপ্টেম্বর। নির্ধারিত তারিখে যাত্রার আগে মোটা অঙ্কের একটা টাকা ডলারে এক্সচেঞ্জ করা হয়। ফ্লাইটের দিন দুই ভোক্তভোগী যে টাকা হংকং গিয়ে দেওয়ার কথা ছিল, তা থেকে আট হাজার ডলার প্রতারকদের দিয়ে দেন। এরপর প্রতারকরা ভোক্তভোগী দুই জনকে বিমানবন্দরের ভেতরে প্রবেশ করতে বলে। তারা একটু পর আসার কথা বলে ১ নং টার্মিনালের দিকে চলে যায়। এরপর আর ফিরে আসেনি। কিছুক্ষণ ফোনে আসছি-আসছি বললেও কিছুক্ষণ পর মোবাইল ফোন বন্ধ করে তারা পালিয়ে যায়। এ ঘটনায় গত বছরের ১৪ নভেম্বর বিমানবন্দর থানায় একটি মামলা দায়ের করা হয়।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com